শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বাইডেন-কমলার বিজয়ে নিউইয়র্কে মুক্তিযোদ্ধাদের আনন্দ-উৎসব
আমার বার্তা ডেস্ক :
১১ নভেম্বর, ২০২০ ১১:৫৭:০৯
প্রিন্টঅ-অ+


পরস্পরের মধ্যেই শুধু নয়, ভিনদেশীদের মধ্যেও মিষ্টি বিতরণ করে প্রবাসের মুক্তিযোদ্ধারা বাইডেন-কমলার বিজয়ে উল্লাস করলেন। ৯ নভেম্বর সোমবার সন্ধ্যায় এ আনন্দ-উৎসব হয় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে। আয়োজন করে যৌথভাবে ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’১৯৭১’ এবং সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১’ এর যুক্তরাষ্ট্র শাখা।

এ বিজয় সমাবেশে অংশগ্রহণকারি সকলেই গত চার বছরের অসহনীয় পরিবেশ সৃষ্টিকারি ডোনাল্ড ট্রাম্পের পতনে স্বস্তি প্রকাশ করেন। বাইডেনের দায়িত্ব গ্রহণের পর অভিবাসী সমাজের দুর্দশা কেটে যাবে এবং পুনরায় মর্যাদার আসনে অধিষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন। অংশগ্রহণকারি মুক্তিযোদ্ধা এবং প্রবাসী বাঙালিদের হাতে ছিল বাইডেন-কমলাকে অভিনন্দন জ্ঞাপনের পোস্টার-প্লেকার্ড।

এ বিজয় আর আনন্দ-উৎসবের প্রেক্ষাপট এবং প্রয়োজনীয়তা উপস্থাপন করে স্বাগত বক্তব্য দেন ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’১৯৭১’র প্রতিষ্ঠাতা-প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ।

উদ্বোধনী বক্তব্যে ডেমক্র্যাটিক পার্টির নেতা মোর্শেদ আলম বলেন, ৯ মাস পর এলাম এই জ্যাকসন হাইটসে। করোনার তাণ্ডবে এখনো ভীত-সন্ত্রস্ত অবস্থায় দিনাতিপাত করছি বাসায় থেকে। এমনি অবস্থায় এখানে আসতে উৎসাহবোধ করেছি গত চার বছরের অপশাসন-দু:শাসনের অবসান ঘটায় এবং আমাদের ভরসার প্রতিক ডেমক্র্যাটরা ক্ষমতায় অধিষ্ঠিত হতে যাবার আনন্দে।

সেক্টর কমান্ডারস ফোরামের সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি বলেন, ডেমক্র্যাটরা হলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের বন্ধু, তাদের বিজয়ে শুধু বাঙালিরা নন, গোটাবিশ্বে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে।

এ আনন্দ-সমাবেশে ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, কোষাধ্যক্ষ বিশ্ববাংলা টোয়েন্টিফোর টিভির চেয়ারম্যান আলিম খান আকাশ, প্রবাসী কল্যাণ সম্পাদক হাজী জাফরউল্লাহ, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, গোলাম মোস্তফা কামাল পাশা মানিক, ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’১৯৭১’র সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফারুক হুসাইন, ভাইস-প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, বীর মুক্তিযোদ্ধা খুরশীদ আনোয়ার বাবলু, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, সেক্টর কমান্ডারস ফোরামের নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মনীন্দ্র সাহা, বীর মুক্তিযোদ্ধা আশরাব আলী, শামীম আকতার শরিফ, এটিএম মাসুদ, নিউ আমেরিকান ডেমক্র্যাটিক পার্টির ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট আহনাফ আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা প্রমুখ।  

এ সময় জর্জিয়া স্টেট সিনেটর হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় ডেমক্র্যাট শেখ রহমান এবং নিউ হ্যামশায়ার স্টেট রিপেজেনটেটিভ হিসেবে চতুর্থ মেয়াদের জন্যে সর্বোচ্চ ভোটে বিজয়ী রিপাবলিকান আবুল খানকেও অভিনন্দন জানানো হয় প্রবাসীদের পক্ষ থেকে।



আমার বার্তা/১১ নভেম্বর ২০২০/জহির


আরো পড়ুন