শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
ফাইজারের টিকা পাবে সৌদি ও কুয়েতগামী শ্রমিকরা
৩০ জুন, ২০২১ ২১:৫৩:১৮
প্রিন্টঅ-অ+


সৌদি আরব ও কুয়েতগামী প্রবাসী শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। কাল (বৃহস্পতিবার) থেকে ঢাকার সাতটি কেন্দ্রে এই টিকাদান শুরু হবে।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম মাইদুল ইসলাম প্রধান।

মাইদুল ইসলাম বলেন, সৌদি আরব ও কুয়েতগামী শ্রমিকদের তাদের কর্মস্থলে যেতে হলে টিকা নেওয়া বাধ্যতামূলক। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তর তদারকি করছে।

এর আগে সৌদি আরব ও কুয়েতগামী শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, ফাইজারের টিকা নিয়ে গেলে কুয়েত ও সৌদি আরবে কোয়ারেন্টিন করতে হয় না। অন্য টিকা নিয়ে গেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়। কোয়ারেন্টিনের জন্য প্রত্যককে ৭০ হাজার টাকা খরচ করতে হয়। এ কারণে প্রবাসী শ্রমিকদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।  প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আমাদের যে তালিকা দিচ্ছে, সেই তালিকা অনুযায়ী টিকা দেওয়ার ব্যবস্থা করছি।

যে সাতটি হাসপাতালে ফাইজারের টিকা দেওয়া হবে সেগুলো হচ্ছে- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল।







 


আরো পড়ুন