শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
২০০ টাকায় প্রবাসীদের রাত্রিযাপনের সুযোগ
২০ মার্চ, ২০২২ ১১:৩৮:৫৫
প্রিন্টঅ-অ+

প্রবাসীদের জন্য বিদেশ যাওয়ার আগে এবং ঢাকায় ফেরার পর থাকার জন্য মাত্র ২০০ টাকায় রাত্রী যাপনের সুযোগ করে দিয়েছে বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার।


খিলক্ষেতের লঞ্জনীপাড়া বরুয়াতে গত শুক্রবার এই সেন্টারের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।


মন্ত্রী জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিদেশগামী ও প্রবাসফেরত কর্মীদের জন্য এই জায়গাটি করা হয়েছে বলে এর নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার।


এখানে রাত্রী যাপনের জন্য প্রবাসীরা মাত্র ১০০ টাকা ফি দিয়ে সরাসরি কিংবা অনলাইনে আবেদন করতে পারবেন বলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়। আর মাত্র ২০০ টাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেই সরকারিভাবে রাতযাপনের সুযোগ করে দিয়েছে বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার।


যাত্রীদের বিমানবন্দর থেকে এই সেন্টারে আসা-যাওয়ার জন্য সার্বক্ষণিক পরিবহন ব্যবস্থা থাকবে। কেউ চাইলে নিজের মূল্যবান জিনিসপত্র সেন্টারে লকারে লাগেজসহ রাখতে পারবেন।


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিমানবন্দরের কাছেই প্রায় ১৪০ কাঠা জায়গার ওপর বিদেশগামী ও বিদেশফেরত কর্মীদের জন্য সাময়িক আবাসস্থল তৈরি করেছে।


মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আপাতত ৪৮ জনের থাকার ব্যবস্থা রাখা হয়েছে এখানে। নারী-পুরুষের জন্য আলাদা ব্যবস্থা আছে। এছাড়া কর্মীদের জন্য কাউন্সেলিং ও মোটিভেশনের ব্যবস্থা, প্রাথমিক চিকিৎসাসহ প্রয়োজনে হাসপাতালে ভর্তির ব্যবস্থাসহ সাশ্রয়ী মূল্যে খাবারের ব্যবস্থা করা হয়েছে এই সেন্টারে।


একজন কর্মী ১টি সিটের জন্য আবেদন করতে পারবেন। প্রতি রাতের জন্য প্রতি সিটের ভাড়া ২০০ টাকা এবং প্রতিবার সর্বোচ্চ দুই রাত অবস্থান করা যাবে। অবস্থানের ক্ষেত্রে লাগবে পাসপোর্ট ও এয়ার টিকিটের কপি, বহির্গমন ছাড়পত্র বা মেম্বারশিপ সনদের কপিসহ সংশ্লিষ্ট কাগজ।

আরো পড়ুন