শিরোনাম :

  • সমন্বয়হীনতায় অকার্যকর কমিউনিটি পুলিশিং সিটি কর্পোরেশন কি জ্বালা বুঝবে? বাড্ডায় নারীকে পিটিয়ে হত্যার মূল হোতা গ্রেফতার ডিএমপির ৩ পুলিশ পরিদর্শক বদলি বরিস জনসন বিকেলেই দায়িত্ব নেবেন
প্রখ্যাত অভিনেতা মৃণাল মুখোপাধ্যায় আর নেই
বিনোদন ডেস্ক :
০৮ মে, ২০১৯ ১২:৫০:১১
প্রিন্টঅ-অ+


দীর্ঘ সময় ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর ভারতের প্রখ্যাত অভিনেতা ও সঙ্গীতশিল্পী মৃণাল মুখোপাধ্যায় (৭৪) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। গতকাল মঙ্গলবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেশ মাস কয়েক ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন।

১৯৫৫ সালে 'দুই বোন' ছবিতে শিশু শিল্পী হিসেবে তার অভিনয়ে অভিষেক। 'নায়িকা সংবাদ', 'গল্প হলেও সত্যি', 'শ্রীমান', 'পৃথিবীরাজ', 'ছুটি'সহ বেশ কয়েকটি সফল ছবিতে অভিনয় করেছেন তিনি। গুলজারের 'মৌসুম'সহ কিছু বলিউড ছবিতেও অভিনয় করেছেন মৃণাল।

সত্তর-আশির দশক থেকেই মৃণাল মুখোপাধ্যায়ের গান মুগ্ধ করেছে দর্শককে। তার অভিনীত সাম্প্রতিক ছবির মধ্যে রয়েছে ২০১৬ সালের ছবি ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’। গত বছর প্রচারিত হয় তার অভিনীত টিভি শো 'আললকি'। অভিনয় খুব ভালোবাসতেন। তাই অসুস্থ শরীরের কাজ করে গেছেন তিনি।

তার দুই সন্তান হলো অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী তথা গায়িকা জোজো মুখোপাধ্যায়। দু’জনেই বাংলা চলচ্চিত্রে সুপ্রতিষ্ঠিত।



আমার বার্তা/০৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন