শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
চীনা দর্শকদের মন কাড়তে ব্যর্থ হৃতিক
বিনোদন ডেস্ক :
০৮ জুন, ২০১৯ ১২:৫১:৩০
প্রিন্টঅ-অ+


বলিউড সিনেমার নতুন বাজার চীন। দঙ্গল, সিক্রেট সুপারস্টার থেকে শুরু করে সম্প্রতি আন্ধাধুন পর্যন্ত দেশটিতে বক্স অফিস বাজিমাত করেছে।

গত বুধবার চীনে মুক্তি পায় হৃতিক রোশান অভিনীত সিনেমা কাবিল। ভারতে দর্শকের মন মোটামুটি জয় করতে পারলেও চীনে ব্যর্থ সিনেমাটি। বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ জানিয়েছেন, প্রিভিউ ও প্রথম দুই দিন মিলিয়ে সিনেমাটি আয় করেছে মাত্র ৯.০৯ কোটি রুপি।

এর আগে সিনেমাটির প্রচারে চীনে গিয়েছেন হৃতিক। কাবিল সিনেমার বক্স অফিস ব্যর্থতা প্রসঙ্গে একটি সূত্র বলিউড হাঙ্গামাকে বলেন, ‘হৃতিককে বলা হয়েছিল, চীনে কাবিল সিনেমার সাফল্যের সম্ভাবনা রয়েছে। কিন্তু সত্যটা হলো, চীন ও কোরিয়ায় এ ধরনের সাসপেন্স-থ্রিলার সিনেমা অনেক তৈরি হয়। আমি অনেকদিন ধরে চীনে রয়েছি। তারা ভারতীয় সিনেমা দেখতে চায়, কিন্তু তাতে ভারত ও চীনের প্রেক্ষাপটের মধ্যে মিল থাকতে হবে।’

কাবিল সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় গুপ্তা। হৃতিক ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ইয়ামি গৌতম, রনিত রায়, রোহিত রায়, গিরিশ কুলকার্নি প্রমুখ। ২০১৭ সালে ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পায় সিনেমাটি। ৩৫ কোটি রুপি বাজেটের সিনেমাটি আয় করে প্রায় ১৮০ কোটি রুপি।



আমার বার্তা/০৮ জুন ২০১৯/জহির


আরো পড়ুন