শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
নতুন বেদের মেয়ে জোসনা নিয়ে এলেন বেলী
বিনোদন ডেস্ক :
১২ জুন, ২০১৯ ১০:২৯:২৩
প্রিন্টঅ-অ+


এখন পর্যন্ত দেশের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি। গত ৯ জুন ছিল এই ছবি মুক্তির ৩০ বছর পূর্তি।

এই ছবি দিয়েই সিনেমার ইতিহাসে অমর হয়ে থাকবেন ইলিয়াস কাঞ্চন-অঞ্জু ঘোষ জুটি। ছবিটির অভাবনীয় সাফল্যে অনুপ্রাণিত হয়ে এর অফিসিয়াল রিমেক তৈরি হয়েছিল কলকাতায়ও। সেটিও ছিল ব্যবসাসফল।

গল্প আর সংলাপের পাশাপাশি এর গানগুলোও পেয়েছিল জনপ্রিয়তা। এর মধ্যে সিনেমাটির শিরোনাম গান ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনো মানুষের মুখে মুখে ফেরে।

শিরোনাম ঠিক রেখে এবার নতুন আঙ্গিকে ফিরে এলো জনপ্রিয় এই গানটি। ঈদ উপলক্ষে দর্শক-শ্রোতাদের জন্য উপহার হিসেবে গানটি গেয়েছেন পাওয়ার ভয়েস’ খ্যাত কণ্ঠশিল্পী বেলি আফরোজ। গীতিকবি এ মিজানের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন।

ঈদ আয়োজনে সংগীতার ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পায়। দর্শক-শ্রোতাদের নজর কেড়ে আলোচনায় এসেছে গানটি।

এই গান নিয়ে বেলী আফরোজ বলেন, ‘কয়েক প্রজন্ম পেরিয়ে এখনো ‘বেদের মেয়ে জোসনা’ গানের আবেদন এতটুকু কমেনি। ফোকধর্মী সিনেমার কালজয়ী এই গানটির সঙ্গে নিজেকে নতুন আঙিকে যুক্ত করে পেরে আমার খুব ভালো লাগছে।

এখন পর্যন্ত গানটির জন্য দারুণ সাড়া পাচ্ছি। গানটিতে আগের গানের দু’একটি লাইন ব্যবহার করা হয়েছে। এককথায় জোসনার প্রতি যে অভিযোগ, তারই উত্তর দেওয়া হয়েছে এই গানটিতে।’

গানটির ভিডিও বানিয়েছেন হাবিব রহমান। এতে মডেল হয়েছেন বেলী আফরোজ-জন জাহিদ। এছাড়াও আরও ২০ জন নৃত্যশিল্পীর উপস্থিতি রয়েছে ভিডিওতে।

২০১২ সালে পাওয়ার ভয়েস প্রতিযোগিতার মাধ্যমে শিল্পীস্বীকৃতি পান বেলী আফরোজ। এ আয়োজনে চতুর্থ হয়েছিলেন তিনি। এরপর ২০১৫ সালে ‘বেলী’ নামে নিজের একক অ্যালবাম প্রকাশ করেন তিনি।





আমার বার্তা/১২ জুন ২০১৯/জহির


আরো পড়ুন