শিরোনাম :

  • রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে নারীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে : প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি বেগম রোকেয়া দিবস আজ উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আজ
কুয়েতে বিক্রি হয়ে যাওয়া নারীকে যেভাবে উদ্ধার করলেন সানি দেওল
বিনোদন ডেস্ক :
৩১ জুলাই, ২০১৯ ১৪:৩২:০৬
প্রিন্টঅ-অ+


বীণা বেদী নাম তার। ভারতের গুরুদাসপুরের বাসিন্দা তিনি। কুয়েতে যেতে চেয়েছিলেন ভাগ্য বদলাতে। কিন্তু বাজে লোকের খপ্পরে পরে তিনি বিক্রি হয়ে গিয়েছিলেন এক পাকিস্তানির কাছে।

অসহায় জীবনের মুখে পড়ে যাওয়া সেই নারীকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন বলিউড অভিনেতা সানি দেওল।

এই খবরটিই এখন ভাইরাল ভারতের গণমাধ্যমে। সবাই সানির মানবিকতার প্রশংসা করছেন। সানিকে বীর বলেও সম্মান ও স্যালুট জানাচ্ছেন অনেকে।

জানা গেছে, এক ট্রাভেল এজেন্সির খপ্পরে পড়েছিলেন ৪৫ বছর বয়সী বীণা বেদী। তাকে পরিচারিকার কাজ দেওয়ার আশ্বাস দিয়ে এক পাকিস্তানি ব্যক্তির কাছে বিক্রি করে দেওয়া হয়। ওই ব্যক্তি ৩০ হাজার টাকা বেতনের কাজ দেওয়ার আশ্বাস দিয়ে তাকে কুয়েতে নিয়ে গিয়েছিলেন। সেখানে কিছুদিন পরেই বীণার উপর শুরু হয় অত্যাচার। তাকে ক্রীতদাস বানিয়ে রাখা হয়েছিল।

এদিকে বীণাকে উদ্ধার করতে স্থানীয় সংসদ সদস্য সানির কাছে সাহায্য চায় তার পরিবারের সদস্যরা। বিষয়টি জানার পরই তৎপরতার সঙ্গে ব্যবস্থা নেন সানি। কুয়েতের এক স্বচ্ছেসেবী সংস্থার সাহায্য নিয়ে সানি ভারতে ফিরিয়ে আনেন বীণা বেদীকে। এ যেন সিনেমারই গল্প!

তবে সেই গল্পের নায়ক সানির প্রশংসায় পঞ্চমুখ ভারত। শুধু সাধারণ লোকই নয়, ছেলে সানির এমন কাজে উচ্ছ্বসিত তার বাবা অভিনেতা ধর্মেন্দ্রও। সোশ্যাল মিডিয়ায় এখবর পোস্ট করে ছেলেকে আশীর্বাদ করেছেন তিনি। ছেলেকে তার পরামর্শ সানি যেন চাকরি ভেবেই তার কর্তব্যে অবিচল থাকেন।



আমার বার্তা/৩১ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন