শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
চিত্রনায়িকা পূর্ণিমার এই ১০ তথ্য জানেন কি?
বিনোদন ডেস্ক :
১০ আগস্ট, ২০১৯ ১১:১৪:০৪
প্রিন্টঅ-অ+


দেশীয় চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। প্রায় দুই যুগ ধরে অভিনয় করে দর্শক মাতিয়ে আসছেন তিনি। এখনও রূপে গুণে অনন্যা তিনি। ক্যারিয়ারে শুরুতেই পূর্ণিমা নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের হার্টথ্রব রিয়াজকে। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার।

জনপ্রিয় এই নায়িকার ভক্তরা এখনো তার নানা বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করেন। পাঠকদের জন্য তুলে ধরা হলো পূর্ণিমার জীবনের জানা ও অজানা ১০ তথ্য।

১. তার পুরো নাম দিলারা হানিফ পূর্ণিমা। দেশের মানুষ তাকে পূর্ণিমা নামেই চিনেন। মজার ব্যাপার হলো বাসায় সবাই পূর্ণিমাকে রীতা নামে ডাকে।

২. পূর্ণিমার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে হলেও জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। জন্মগ্রহণ করেন ১৯৮১ সালের ১১ জুলাই ।

৩. ১৯৯৭ সাল প্রথম জাকির হোসেন রাজুর ‘এ জীবন তোমার আমার’ সিনেমায় রিয়াজের বিপরীতে অভিষেক হয় তার। রিয়াজের বিপরীতে তিনি ২৫টির বেশি সিনেমায় অভিনয় করেছেন।

৪. পূর্ণিমা যখন প্রথম ছবিতে অভিনয় করেন তখন ৮ম শ্রেণীর ছাত্রী ছিলেন তিনি।

৫. ২০০৭ সালের ৪ নভেম্বরে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্দ হন অভিনেত্রী পূর্ণিমা। তার স্বামীর নাম আহমেদ জামাল ফাহাদ।

৬. শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য।

৭. ২০০৭ সালের ৪ নভেম্বরে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্দ হন অভিনেত্রী পূর্ণিমা। তার স্বামীর নাম আহমেদ জামাল ফাহাদ। বিয়ের ৭ বছর পর ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যা সন্তানের মা হন জনপ্রিয় এই অভিনেত্রী। মেয়ের নাম আরশিয়া উমাইজা।

৮. সিনেমা জগতে পূর্ণিমার অন্যতম একজন ভালো বন্ধু চিত্রনায়ক ফেরদৌস। জুটি বেঁধে অনেক সিনেমা উপহার দিয়েছেন তারা। চলচ্চিত্র ক্যারিয়ারে দীর্ঘ বিরতির পরে পূর্ণিমা আবারও ফেরদৌসের সঙ্গেই জুটি বেঁধে ফিরেছেন। সিনেমা দুটি হলো ‘গাঙচিল’ ও ‘জ্যাম’। দু’টি সিনেমায় পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল।

৯. নায়িকা পূর্ণিমা শুধু ভালো অভিনয়ই করেন না। খুব ভালো উপস্থাপনাও করেন। এরই মধ্যে বেশ কিছু টেলিভিশন অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে তার দেখা মিলেছে। উপস্থাপনার জগতেও বেশ আলোচিত এই নায়িকা।

১০. রিয়াজের সঙ্গে জুটি হয়ে তুমুল সফলতা পেলেও রুবেল, আমিন খান, ফেরদৌস, মান্নাসহ অনেক নায়কের সাথে অভিনয় করে দর্শকপ্রিয় ছবি তিনি উপহার দিয়েছেন পূর্ণিমা।



আমার বার্তা/১০ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন