শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
জয়ার সিনেমা আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলো
বিনোদন ডেস্ক :
১০ আগস্ট, ২০১৯ ১৪:৪০:২৬
প্রিন্টঅ-অ+


কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’ ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। গত বছর সেরা আঞ্চলিক ভাষার সিনেমা হিসেবে ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে নিয়েছিল সেটি।

এবার জয়া অভিনীত আরও একটি সিনেমা জিতে নিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সৃজিত মুখার্জি পরিচালিত এই ছবির নাম ‘এক যে ছিল রাজা’।

গেল শুক্রবার (৯ আগস্ট) দুপুরে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সম্পূর্ণ তালিকা ঘোষণা শুরু হয় দিল্লির শাস্ত্রী ভবনে। এর আগে জুরি সদস্যরা তাদের রিপোর্ট জমা দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকরকে। এরপরই বিভিন্ন বিভাগের শ্রেষ্ঠ ছবির পুরস্কার ঘোষণা করেছেন ডিরেক্টর রাহুল রাওয়ালিসহ অন্যান্য জুরি সদস্যরা।

সেখানে সেরা বাংলা ছবি হিসেবে ষোঘণা করা হয় জয়া আহসান অভিনীত ‘এক যে ছিলো রাজা’ ছবির নাম।

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত মুখার্জি। গত বছরের দুর্গা পূজায় ছবিটি মুক্তি পেয়েছে ভারতে।

‘এসভিএফ ফিল্মস’ এর ব্যানারে তৈরি হওয়া এই ছবির মূল চরিত্র রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়ের ভূমিকায় আছেন যিশু সেনগুপ্ত। ভাওয়াল রাজার বোনের চরিত্রে অভিনয় করেছিলেন জয়া।

ভাওয়ালের জমিদারের বর্ণাঢ্য জীবনের সমাপ্তি হয় মাত্র ২৫ বছর বয়সে এক বিশেষ অসুখে। সেসময় তার সৎকারও করা হয়। কিন্তু ১২ বছর পর তিনি আবারও ফিরে এলে শুরু হয় সম্পত্তি নিয়ে লড়াই আর সেই মামলা চলে ১৬ বছর।

সেই কাহিনিই তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। এটি দুই বাংলার দর্শকের কাছেই বেশ দারুণ সাড়া পেয়েছে।



আমার বার্তা/১০ আগস্ট ২০১৯/জহির

 


আরো পড়ুন