শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
লতা মঙ্গেশকরকে দেখতে ছুটে এলেন রাষ্ট্রপতি
বিনোদন ডেস্ক :
১৯ আগস্ট, ২০১৯ ১৩:৪৭:৫৯
প্রিন্টঅ-অ+


উপমহাদেশের সুর সম্রাজ্ঞী বলা হয় লতা মঙ্গেশকরকে। সেই ৪০ এর দশক থেকে গায়িকা হিসাবে গোটা বিশ্বের তামাম সঙ্গীতপ্রেমীদের মুগ্ধ করে আসছেন তিনি। বাংলা ও হিন্দিসহ একাধিক ভাষায় কয়েক লক্ষ গান গেয়েছেন তিনি।

সঙ্গীতের জগতের এই নক্ষত্রকে ১৯৮৯ সালে দাদা সাহেব পুরস্কার দেয় ভারত সরকার। ২০০১ সালে তাকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারত রত্ন’-এ সম্মানিত করা হয়।

তার জীবন ও সাফল্য গানের মানুষদের কাছে প্রেরণার। তিনি রাষ্ট্রেরও অমূল্য সম্পদ। নানা সময় নানা সম্মান ও স্বীকৃতিতে সেই প্রমাণ দিয়েছে ভারত। সেই মহীয়সি শিল্পীর সঙ্গে দেখা করতে নিজে ছুটে এলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

গেল রোববার কিংবদন্তি গায়িকার মুম্বাইয়ের বাড়িতে দেখা করেন রাষ্ট্রপতি। সোশ্যাল মিডিয়ায় নিজেই একথা জানিয়েছেন সুর সম্রাজ্ঞী।

জানা যাচ্ছে, নেহাতই সৌজন্য সাক্ষাৎ-এর জন্যই সুর সম্রাজ্ঞীর সঙ্গে দেখা করেন রাষ্ট্রপতি। একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। রাষ্ট্রপতির সাক্ষাতের কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সুর সম্রাজ্ঞী লেখেন, ‘নমস্কার, আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, তার স্ত্রী সবিতা কোবিন্দ ও কন্যা স্বাতী কোবিন্দ এবং মহারাষ্ট্রের রাজ্যপাল বিদ্যাসাগর রাও, তার স্ত্রী বিনোদা রাও এবং মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে আমার বাড়িতে এসেছিলেন দেখা করতে। তাদের এই সাক্ষাতে আমি সম্মানীত বোধ করছি।’

কিংবদন্তি গায়িকার সঙ্গে দেখা করার কথা সোশ্যাল মিডিয়ায় জানান রামনাথ কোবিন্দও। টুইটারে লতা মঙ্গেশকরকে ভারতের গর্ব বলে উল্লেখ করেন রাষ্ট্রপতি।



আমার বার্তা/১৯ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন