শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
অমিতাভের সম্পত্তির ভাগিদার কে?
বিনোদন ডেস্ক :
২৮ আগস্ট, ২০১৯ ১০:৪৫:৩৩
প্রিন্টঅ-অ+


বলিউডের শাহেনশাহ তিনি। ৭৫ পেরিয়েও চলচ্চিত্র জগতের অ্যাঙ্গরি ইয়ং ম্যান। তার সম্পত্তিও প্রচুর৷ মুম্বাই শহরে বাংলো থেকে শুরু করে দুবাইতেও বাড়ি রয়েছে। এছাড়া নানা স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৪৭৫ কোটি টাকা।

এই বিপুল সম্পত্তি দুই সন্তানের মধ্যে কীভাবে ভাগ করবেন, তা এবার জানালেন বিগ বি। জনপ্রিয় ভারতীয় রিয়েলিটি-শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে নিজেই জানিয়েছেন অমিতাভ।

সেখানে সিন্ধুতাই সাকপাল নামে এক প্রতিযোগী এসেছিলেন৷ একটি অনাথ আশ্রম চালান তিনি ৷ সেখানে বেশিরভাগই মেয়ে থাকে। তার কারণ হিসেবে তিনি জানান, মেয়েদের বেশি নিরাপত্তা প্রয়োজন৷ তাই তাদের আশ্রয় দেন সাকপাল৷

এই কথা শুনে অমিতাভ বচ্চন আবেগপ্রবণ হয়ে পড়েন৷ তখন নিজের ছেলেমেয়ের কথা বলেন তিনি৷ অমিতাভ বলেন, অভিষেক বচ্চন ও শ্বেতা নন্দা দুজনেই তার সন্তান৷ তার প্রতি দুজনের সমান অধিকার রয়েছে। এছাড়া অভিষেক ও শ্বেতাকে একই নজরে দেখেন তিনি৷

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, অমিতাভ বচ্চন তার মেয়ে শ্বেতা নন্দাকে ঠিক যতটুকু ভালবাসেন, ছেলে অভিষেক বচ্চনকেও ঠিক ততটুকুই ভালবাসেন। তাই নিজের সম্পত্তি দুই ছেলেমেয়ের মধ্যেই ভাগ করে দিয়ে যেতে চান তিনি। শুধু তাই নয়, ভাগটা হবে সমান সমান। তার মানে, মুম্বাইয়ে যে বাড়িতে এখন বচ্চন পরিবার বাস করে, সেই বাড়ির মালিকানা একমাত্র অভিষেকের থাকবে না।

আইন অনুযায়ী, সম্পত্তিতে ছেলেমেয়েদের সমান অধিকার রয়েছে। তবে একজন পিতা ইচ্ছা করলে নিজের অর্জিত সম্পত্তি থেকে ছেলে বা মেয়েকে বাদ দিতে পারেন। কিন্তু দাদার সম্পত্তির অধিকার থেকে নাতি-নাতনিদের বাদ দেয়া যায় না। সেদিক থেকে দেখতে গেলে অমিতাভ বচ্চন ইচ্ছা করলেই দুই সন্তানের যেকোনো একজনকে তার সম্পত্তি দিতে পারতেন। কিন্তু ছেলে ও মেয়ে উভয়েরই সমানাধিকারে বিশ্বাসী তিনি।

অমিতাভ বচ্চন ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ ক্যাম্পেইনেরও প্রচারক। আর মেয়ে শ্বেতার যেকোনো সাফল্য বরাবর সেলিব্রেট করেছেন বিগ বি।

তিনি সোশ্যাল মিডিয়াতে এ নিয়ে লিখেছেন, মেয়েরা সব সময়েই বিশেষ হয়। তাদের সাফল্যও একজন বাবার কাছে খুব গর্বের। সেটা মেয়ের সাজ হোক কিংবা বেস্টসেলার উপন্যাস। শ্বেতার প্যারাডাইস টাওয়ার্স ইতোমধ্যেই বেস্টসেলার শ্রেণিভুক্ত হয়েছে। সেটা নিয়েও উচ্ছ্বসিত অমিতাভ।



আমার বার্তা/২৮ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন