শিরোনাম :

  • নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : আ জ ম নাছির অস্ত্র ঠেকাতে বিমানবন্দরে বসছে অত্যাধুনিক বডি স্ক্যানার সরকার ও জনগণের বন্ধন যত বেশি মজবুত হবে গণতন্ত্র তত টেকসই হবে : রাষ্ট্রপতি কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের দেয়া প্রস্তাব ভারতের নাকচ
শ্রদ্ধায় সালমান শাহকে স্মরণ করলেন শাকিব খান
বিনোদন ডেস্ক :
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:২১:৪৫
প্রিন্টঅ-অ+


ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। তার আজ ৪৮তম জন্মদিন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। বিজ্ঞাপন, নাটকের পর সিনেমায় নাম লেখান ১৯৯৩ সালে। ১৯৯৬ সালে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করেছেন ২৭টি চলচ্চিত্রে।

সেই নায়কের স্মরণে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে চলচ্চিত্র উৎসব। ২০ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ঐতিহ্যবাহী মধুমিতা হলে দেখানো হবে সালমান অভিনীত ছয়টি সিনেমা।

এই উৎসবের উদ্বোধন হয়ে গেল আজ বৃহস্পতিবার সকালে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সালমানের জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন চিত্রনায়ক শাকিব খান।

উদ্বোধন শেষে নিজের বক্তব্যে তিনি সালমানকে নিয়ে তার কৈশোরকালের ভালোবাসার কথা তুলে ধরেন। শাকিব বলেন, ‘আজ সালমান শাহ নেই আমাদের মাঝে। কিন্তু তিনি এমন একজন মহান শিল্পী যার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে বাস করছেন। মানুষ তাকে এখনো শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তার জন্মদিনে তার মৃত্যুদিনে তার সব স্পেশাল দিনগুলোতে সবাই তাকে বিশেষভাকে স্মরণ করছে। সেলিব্রেট করছে।

আমি নিজে ছোটবেলা থেকেই সালমান শাহ’র ভক্ত। সবার মতো আমিও হলে গিয়ে তার সিনেমা দেখেছি। মনে পড়ে হলে গিয়ে আমার প্রথম সিনেমা দেখা স্কুলে পড়ার সময়। সেটা ছিলো সালমান শাহের সিনেমা।

আমার ভীষণ পছন্দের নায়ক ছিলেন তিনি। আজ তার জন্মদিনের কেক কাটতে পারাটা আমার জন্য সৌভাগ্যের ব্যপার। খুব আনন্দ হতো আজ যদি সালমান ভাই আমার পাশে থাকতেন।’

অনুষ্ঠানে উপস্থিত সালমান ভক্তরা শাকিব খানের কাছে এফডিসিতে প্রিয় নায়কের নামে কিছু একটা হোক এমন দাবি তুলেন। জবাবে শাকিব বলেন, ‘এটা আরও আগেই হওয়া উচিত ছিলো। দুই একদিনের মধ্যেই আমি এফডিসিতে শুটিং করবো। তখন এফডিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দাবি করবো যেন সালমান শাহের নামে কিছু করা হয়। তার নামে রাস্তা বা একটা সিনেমা হলের নামকরণ হওয়া উচিত।’

উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ। আরও বক্তব্য রাখেন চিত্রনায়িকা বুবলী, গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহমেদ প্রমুখ।

২০ সেপ্টেম্বর, শুক্রবার থেকে দৈনিক তিনটি করে শো চালানো হবে বলে জানিয়েছেন হল মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। উৎসবে দেখানো হবে কেয়ামত থেকে কেয়ামত, তোমাকে চাই, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের পৃথিবী, অন্তরে অন্তরে ও সত্যের মৃত্যু নেই ছবিগুলো।



আমার বার্তা/১৯ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন