শিরোনাম :

  • আজ শুরু হচ্ছে মহাকালের ‘বাংলা নাট্যোৎসব’ সোনাদিয়ায় শিল্পকারখানা স্থাপন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিক্রিই হলেন না সাকিব-গেইল-মালিঙ্গারা রাজধানীতে আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার কালিদাস কর্মকারের মরদেহে শ্রদ্ধা চারুকলায়
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দল থেকে বাদ পড়লেন শাহিন আফ্রিদি
স্পোর্টস ডেস্ক :
২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৪৮:০৮
প্রিন্টঅ-অ+


ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। এরই মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন নতুন প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক।

এ সিরিজে দুই মূল পেসার শাহিন শাহ আফ্রিদি এবং হাসান আলিকে পাচ্ছে না পাকিস্তান। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দল থেকে বাদ পড়েছেন শাহিন আফ্রিদি। অন্যদিকে পিঠের ব্যথার কারণে দলে জায়গা হয়নি ডানহাতি পেসার হাসান আলির।

এছাড়া সবশেষ বিশ্বকাপের স্কোয়াডে থাকা মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিকও নেই স্কোয়াডে। এর মধ্যে শোয়েব মালিক বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে। অন্যদিকে হাফিজ ব্যস্ত রয়েছে সেন্ট কিটসের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে।

হাফিজের জায়গা না হলেও, দীর্ঘসময় পর দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ এবং স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। সবশেষ ২০১৫ সালের নভেম্বরে ওয়ানডে খেলেছেন ইফতিখার। নওয়াজের শেষ ওয়ানডে গত বছর দুবাইতে হওয়া এশিয়া কাপে। পাকিস্তানের লিস্ট এ ক্রিকেটে ভালো খেলার ফলস্বরুপ দুজনকে দলে নিয়েছেন মিসবাহ।

আগামী ২৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। পরে ২৯ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির জাতীয় স্টেডিয়াম।

ওয়ানডে সিরিজে পাকিস্তান স্কোয়াড : সরফরাজ আহমেদ, বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফাখর জামান, হারিস সোহাইল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি এবং ওয়াহাব রিয়াজ।



আমার বার্তা/২১ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন