শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
মৌসুমী-তায়েব প্যানেল শিল্পী সমিতির নির্বাচনে লড়বে
বিনোদন ডেস্ক :
২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩২:৪৪
প্রিন্টঅ-অ+


সবকিছু ঠিক থাকলে আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সে অনুযায়ী চলছে প্রস্তুতি। নির্বাচন মোকাবিলা করতে তৈরি আছেন বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারন সম্পাদক জায়েদ খান।

এদিকে তাদের বিপক্ষে দুইটি প্যানেল তৈরি হচ্ছে বলে শোনা গেলেও এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে মাঠে নেমেছেন মৌসুমী-তায়েব প্যানেল। নিশ্চিত হওয়া গেছে, আসন্ন নির্বাচনে চলচ্চিত্র শিল্পীদের সভাপতি হতে লড়বেন প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী। তার সঙ্গে সাধারন সম্পাদক হিসেবে থাকছেন অভিনেতা-প্রযোজক ডি এ তায়েব।

আজ শনিবার চিত্রনায়ক ওমর সানি এমন তথ্যই নিশ্চিত করলেন। তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে মৌসুমী-তায়েবের একসঙ্গে ছবি পোস্ট করে তাদের শুভেচ্ছাও জানিয়েছেন। তবে এই প্যানেলে আর কে কোন পদে অংশ নেবেন সেটি এখনো চূড়ান্ত নয়। এ বিষয়ে শিগগিরই ঘোষণা আসতে চলেছে।

জানা গেছে, মূলত চিত্রনায়িকা মৌসুমীকে কেন্দ্র করেই তৈরি হচ্ছে এই প্যানেল। এখানে অনেক চমক রাখবেন মৌসুমী। তার প্যানেলের সমর্থক হিসেবে চিত্রনায়ক শাকিব খান, অমিত হাসান, অভিনেতা নানাশাহ, শিবা সানু, অভিনেত্রী নূতনসহ অনেক তারকারাই রয়েছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার তফসিল ঘোষণার মাধ্যমে শুরু হয় নির্বাচনের আনুষ্ঠানিকতা। শুক্রবার ভোটারের খসড়া তালিকা প্রকাশ করেছে বর্তমান কমিটি। এর আগে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন ও আপিল বোর্ড গঠিত হয়েছে। সেখানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

ঘোষিত তফসিল অনুযায়ী সমিতির স্থায়ী সদস্যরা ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে আগামী ২ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশন ৩ অক্টোবর বিকেল ৫টায় প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করবে। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ অক্টোবর পর্যন্ত। ওই দিনই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে।

ধারাবাহিকতায় ১৮ অক্টোবর এফডিসি চত্বরে অনুষ্ঠিত হবে চলচ্চিত্রের শিল্পীদের নতুন নেতৃত্ব বাছাইয়ের নির্বাচন। যারা আগামী দুই বছর সমিতির দায়িত্ব পালন করবেন।



আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন