শিরোনাম :

  • দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’ ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল
অভিনেতা বিজু খোটে আর নেই
বিনোদন ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২২:৫৩
প্রিন্টঅ-অ+


বলিউডের প্রবীণ অভিনেতা বিজু খোটে আর নেই। আজ সোমবার দক্ষিণ মুম্বাইয়ের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। মুম্বাই মিরর এ খবর প্রকাশ করেছে।

অভিনেত্রী ভাবনা বালসাভর বিজু খোটের আত্মীয়। অন্য একটি সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘আজ সকাল ৬টা ৫৫ মিনিটে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিজু। কিছু দিন ধরে অসুস্থ ছিলেন তিনি। বাড়িতে রেখেই চিকিত্সা করানো হচ্ছিল।’

১৯৬৪ সালে ‘ইয়া মালিক’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন বিজু খোটে। ১৯৭৫ সালে মুক্তিপ্রাপ্ত বলিউডের ‘শোলে’ সিনেমার ‘কালিয়া’ চরিত্রে অভিনয় করে ঢের পরিচিতি লাভ করেন তিনি।

অভিনয় ক্যারিয়ারে তিনশ’র অধিক সিনেমায় অভিনয় করেন। ‘শোলে’ ছাড়াও বলিউডের ‘কুরবানি’, ‘নাগিনা’, ‘কেয়ামত সে কেয়ামত তাক’, ‘আন্দাজ আপনা আপনা’-এর মতো সিনেমায় অভিনয় করেন এই অভিনেতা। বলিউড সিনেমা ছাড়াও মারাঠি ভাষার সিনেমাতেও অভিনয় করেন তিনি।

তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জানে কিউ দে ইয়ারো’। গত বছরের ১৬ ফেব্রুয়ারি মুক্তি পায় সিনেমাটি। এটি পরিচালনা করেন অক্ষয় আনন্দ।

 



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন