শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
ফিরছেন নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী তনিমা হামিদ
বিনোদন ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৮:০১
প্রিন্টঅ-অ+


বাবা ম হামিদ ও মা ফাল্গুনী হামিদ দুজনই জড়িয়ে আছেন সংস্কৃতিচর্চায়। সেই সুবাদে শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে তার সখ্যতা। নিজেকে তিনি মডেল ও অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিতও করেছেন। বহু বিজ্ঞাপন ও নাটকে কাজ করে তিনি জনপ্রিয়তা পেয়েছেন। তাকে দেখা গেছে নানা রকম অনুষ্ঠান উপস্থাপনাতেও।

বলছি মিষ্টি হাসির মুখ তনিমা হামিদের কথা। অনেকদিন হয় শোবিজে ছিলেন না তিনি। প্রায় এক দশকের বিরতি শেষে ২০১৩ সালে নাটকে দেখা গিয়েছিলো তাকে। এরপর ২০১৫ সালেও একটি নাটকে অভিনয় করেন তিনি।

সেই নাটকের পর আবারও আড়ালে চলে যান এই তারকা। মঞ্চ নাটকে কালেভদ্রে দেখা দিলেও নাটক বা বিজ্ঞাপন কোনো রকম কাজেই দেখা মিলেনি তার।

সেই বিরতি কাটিয়ে সম্প্রতি ফিরলেন উপস্থাপক হিসেবে। দেশের স্যাটেলাইট চ্যানেল মাছরাঙা টেলিভিশনে শুরু হতে যাচ্ছে রান্না বিষয়ক অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’। এর উপস্থাপনা করছেন তনিমা। এরইমধ্যে অনুষ্ঠানটির শুটিং শুরুও হয়েছে এফডিসিতে। শেষ হয়েছে বেশ কিছু পর্বের দৃশ্যায়ন।

তনিমা হামিজ এ প্রসঙ্গে বলেন, ‘ভালো লাগছে অনেকদিন পর উপস্থাপনায় ফিরতে পেরে। এই কাজটি আমি বরাবরই উপভোগ করি। আর অনুষ্ঠানটি রান্না বিষয়ক হওয়ায় আমার জন্য অনেকটা সহজ হয়েছে। আশা করছি অনুষ্ঠানটি দর্শকের পছন্দ হবে।’

এই অভিনেত্রী জানান, এ অনুষ্ঠানটির প্রতি পর্বেই প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন ধরনের খাবারের রেসিপি তুলে ধরা হবে। সেই সাথে থাকবে দেশ-বিদেশের খাবার নিয়ে ফুড ট্রিভিয়া; কুকিং রিলেটেড বিভিন্ন টিপ্স এন্ড ট্রিকস। থাকবে রান্না বিষয়ক কুইজ।

প্রতি পর্বেই দেশের ফাইভস্টার হোটেলের একজন এক্সিকিউটিভ শেফ এবং সেইসাথে থাকবেন দেশের সবচেয়ে বড় রিয়্যালিটি শো ‘সেরা রাঁধুনী’ বিজয়ীদের থেকে একজন। তারা দেশি বিদেশি বিভিন্ন রেসিপি ও সিগনেচার ডিস করে দেখাবেন।

এ অনুষ্ঠানটি মাছরাঙার জন্য প্রযোজনা করছেন মনিরুজ্জামান খান। আসছে অক্টোবর থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় প্রচার হবে ৪০ মিনিট ব্যাপ্তির অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’।



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন