শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
দুর্গাপূজার গল্পে সাজ্জাদ-তিশা
বিনোদন ডেস্ক :
০৫ অক্টোবর, ২০১৯ ১৫:১৫:০৬
প্রিন্টঅ-অ+


সময়ের জনপ্রিয় দুই তারকা ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা। বেশ কিছু নাটক-টেলিছবিতে তাদের জুটি হিসেবে কাজ করতে দেখা গেছে। তাদের জুটির রয়েছে দর্শকপ্রিয়তাও।

সেই ধারাবাহিকতায় এবার তারা দুর্গাপূজার একটি গল্পের নাটকে জুটি বাঁধলেন। নাটকের নাম ‘দুর্গা ও দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প’। অনুরূপ আইচের লেখা নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল।

এ নাটকের গল্পে দেখা যাবে, লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর থেকে খানিক দূরে নির্জন বনাঞ্চল সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠে। বৃদ্ধ কেয়ার টেকার হরিপদ লেখকের দেখাশোনা ও যত্নআত্তির জন্য তার মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেয়, মাঝে মধ্যে চা করে দেয়।

স্বাগতম লিখতে বসে মনের ভেতর নতুন লেখা হাতড়ে বেড়ায়। কিন্তু ভাবতে গিয়ে ভালো কোনো কিছু খুঁজে পায় না। কাগজ ছিড়ে ঘরের মেঝে জড়ো করে তবুও লেখার কূল কিনারা পায় না।

বিরক্তি নিয়ে লেখায় বিরতি দেয় সে। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কি কি পাওয়া যায়? দুর্গা জানায়, সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের ছন্দ। দুর্গা আরো বলে, ‘বাবু তোমাকে পদ্ম পুকুরে বনজ্যোৎস্না দেখাতে নিয়ে যাবো’।

হঠাৎ একদিন অসুস্থ হয়ে পড়ে লেখক। দুর্গা শহরের অচেনা বাবুর জন্য বনে স্থাপিত পূঁজা মন্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে মুক্তি প্রার্থনা করে। তখন লেখক স্বাগতম অবাক হয়। সে উপলব্দি করে জ্যোৎস্না আসলে বনে নয় জ্যোৎস্না থাকে মানুষের মনে। মনের সেই জ্যোৎস্নাকে জাগিয়ে তুলে মানবের তরে ছড়িয়ে দিতে হবে। তবেই স্বার্থক হবে এ মানব জনম। সে পেয়ে যায় গল্পের বিষয়।

সাজ্জাদ-তিশা ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন শর্মিলী আহম্মেদ ও জিয়াউল হাসান কিসলু।

নাটকটি পূজা উপলক্ষে দশমীর দিন ৮ অক্টোবর রাত ৯টায় এনটিভিতে প্রচারিত হবে বলে নিশ্চিত করেছেন পরিচালক।



আমার বার্তা/০৫ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন