শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
কীভাবে ৫০ কেজি ওজন কমিয়েছেন সারা?
বিনোদন ডেস্ক :
০৬ অক্টোবর, ২০১৯ ১৭:৫৭:৪৮
প্রিন্টঅ-অ+


কয়েক বছর আগেই বলিউডের জনপ্রিয় নায়িকা সারা আলী খানের ওজন ছিলো ৯৬ কেজি। ৫০ কেজি ওজন কমিয়ে এখন তিনি মাত্র ৪৬ কেজি। দুটি সিনেমাতে অভিনয় করেই দর্শকদের নজর কেড়েছেন এই নায়িকা। কোটি কোটি ভক্ত তার রূপে মুগ্ধ।

জানা গেছে, সেই সময়ে পিসিওএস (পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম) রোগে ভুগছিলেন সারা আলী খান। নিজের ওজন কমাতে অনেক পরিশ্রম করেছেন তিনি। কীভাবে নিজের রূপ ফিরিয়ে এনেছেন তিনি।

সংবাদমাধ্যমে সারা আলী খান বলেন, ‘পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম একটা হরমোন জনিত রোগ। এই রোগে মাত্রাতিরিক্ত ওজন বেড়ে যায় আমার। ওজন কমাতে অনেক পরিশ্রম করতে হয়েছে।’

সারাও ওয়ার্কআউটের পাশাপাশি ডায়েটও করতেন। এখনও সেই ডায়েট মেনে চলেন। ভারী ব্রেকফাস্ট করার পরিবর্তে সারা ইডলি বা পাঁউরুটি খান। সঙ্গে ডিমের সাদা অংশ থাকে। ওজন কমাতে লাঞ্চেও ফ্যাটহীন খাবার খেয়েছেন সারা। রুটির সঙ্গে ডাল, তরকারি ও স্যালাড খান। লাঞ্চের পরে কিছু ফল খান সারা।

লাঞ্চ ও ডিনারের মাঝেও কিছু স্ন্যাক্স খাওয়া উচিত। সারা এই এখনও সন্ধের স্ন্যাকস হিসেবে সুজির উপমা খান। ডিনারে সবচেয়ে হালকা খাবার খাওয়া উচিত। ডিনারে সারা রুটির সঙ্গে কিছু সবুজ তরকারি খান।



আমার বার্তা/০৬ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন