শিরোনাম :

  • এসএসসির ফল প্রকাশ আজ ‘ঐতিহাসিক’ যাত্রায় মহাকাশের পথে স্পেসএক্স-নাসার রকেট করোনার ‘নতুন কেন্দ্র’ লাতিন আমেরিকায় মৃত্যু ৫০ হাজার ছাড়াল আক্রান্ত সন্দেহে মাকে বাড়িতে ঢুকতে দিল না ছেলে
ডিডিএলজে’র ২৪ বছর পূর্তিতে ফের সিমরান হলেন কাজল
বিনোদন ডেস্ক :
২১ অক্টোবর, ২০১৯ ০৯:৫৫:০৫
প্রিন্টঅ-অ+


শাহরুখ খান ও কাজল জুটির সর্বাধিক জনপ্রিয় চলচ্চিত্র ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ভক্তরা ছবিটিকে আদর করে ‘ডিডিএলজে’ বলে ডাকেন। এটিকে বলিউডের ইতিহাসে অন্যতম রোমান্টিক সিনেমাও বলা হয়। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া ছবিটি ব্লকবাস্টার হিট হয়েছিলো।

বলিউডের অনেক ছবিতেই ‘ডিডিএলজে’কে অনুকরণ করা হয়েছে। রাখা হয়েছে দৃশ্য বা গান। এখনো সেই ছবি কোথাও প্রচার হলে উপভোগ করেন দর্শক। অনেকেই স্মৃতিকাতর হয়ে যান নব্বই দশকের ফেলা আসা দিনের সেই সিনেমাকে ঘিরে।

গতকাল ২০ অক্টোবর ছবিটির ২৪ বছর পূর্তি হলো। ১৯৯৫ সালের এই দিনেই প্রেক্ষাগৃহে এসেছিলো ‘ডিডিএলজে’। এ ছবিতে রাজ-সিমরানের চরিত্রে অভিনয় করেন যথাক্রমে শাহরুখ খান ও কাজল। অসংখ্য ছবির ভিড়ে দর্শকের মনে এই জুটি রাজ-সিমরান হিসেবেই অমরত্ব পেয়েছে যেন।

ছবির ২৪ বছর পূর্তিতে ‘ডিডিএলজে’-কে নতুন করে আলোচনায় নিয়ে এলেন কাজল। তিনি আবারও সিমরানের ভূমিকায় দেখা দিলেন। নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন মজার একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে ছবির পোস্টারের নকল করে বই পড়ছেন তিনি। চোখে রয়েছে সেই বড় ফ্রেমের চশমা ও হলুদ রঙের ঢোলা টি-শার্ট।

ক্যাপশনে লিখেছেন, ‘২৪ বছর পেরিয়েও আমি বই পড়ছি।’ সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজে’ মুক্তি পায় ১৯৯৫ সালে। ১৯৯৬ সালে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে সেরা ছবি, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা পরিচালকসহ মোট ১০টি পুরস্কার জিতে নেয় কালজয়ী ছবিটি।



আমার বার্তা/২১ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন