শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
মাধুরীর প্রথম নায়ক ছিলেন তাপস পাল, শোক জানালেন নায়িকা
বিনোদন ডেস্ক :
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪৮:১৪
প্রিন্টঅ-অ+


নিজের যে কোনো প্রথম কাজের প্রতি একটা অন্যরকম মায়া জড়িয়ে থাকে। তেমনই বলিউডের জনপ্রিয় চিত্রনায়িকা মাধুরী দীক্ষিতের প্রথম সিনেমা ছিলো ‘অবধ’। আর প্রথম ছবিতেই তিনি তার বিপরীতে নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের সাড়া জাগানো নায়ক তাপস পালকে।

রাজশ্রী প্রোডাকশনস-এর তারাচাঁদ বর্জাতিয়া প্রযোজিত ‘অবোধ’ সিনেমাটি তেমন সাড়া ফেলেনি। কেউ কেউ বলেছিলেন শুরুতেই থেমে যেতে হবে মাধুরীকে। না সেটা হয়নি। মাধুরী এখন বলিউড সিনেমা এক অনন্য আইডল। প্রথম ছবি হলে ভালো না চললেও তার সামনে চলার পথ সুগম করেছিলো। সেই ছবির নায়ককে আর ভুলতে পারেন তিনি।

আজ তাপস পালের মৃত্যুতে ভীষণ রকম শোকাহত মাধুরী দীক্ষিত। টুইট করে শোক প্রকাশ করেছেন তিনি। টুইটে মাধুরী লিখেছেন, ‘আমার প্রথম ছবির অভিনেতা তাপস পালকে হারালাম। তার সঙ্গে আমার ক্যারিয়ারের শুরুটা হয়েছিলো। তাকে ভীষণ মিস করবো। ঈশ্বর তাঁর পরিবারকে এই কঠিন সময়কালে ধৈর্য ধরার মতো শক্তি দিন।

তাপস পালের বলিউডে সাড়া ফেলতে না পারলেও বাংলা ছবির জগতে স্বপ্নের নায়ক উঠলেন। ১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিটি সেই সময়ে ব্লক বাস্টার হিট হয়। ‘গুরু দক্ষিণা’র মতো ছবির হিরো হয়ে পথ চলতে শুরু করলেন তিনি। এরপর দীর্ঘ সময় বাংলা সিনেমায় রাজত্ব করেছেন এই অভিনেতা। একে একে উপহার দিয়েছেন অনেক সুপারহিট সিনেমা।

সুরের ভুবনে, মায়া মমতা, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, সাহেব, পর্বতপ্রিয়, দিপার প্রেম, মেজ বউ, পথভোলা, আশির্বাদ, পরশমণি, সুরের আকাশ, শুধু ভালোবাসাসহ তার সিনেমার তালিকাটা বেশ দীর্ঘ।



আমার বার্তা/১৮ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন