শিরোনাম :

  • শৈত্যপ্রবাহের আভাস ডিসেম্বরে ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার দায় অস্বীকার করেছে সৌদি ভাইরাস নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছাচ্ছে : গবেষণা বাইডেন ১ কোটির বেশি অবৈধ অভিবাসীকে নাগরিকত্ব দেবেন
প্যারিসে কাটছে তিশার জন্মদিন
বিনোদন ডেস্ক :
২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৫২:৩৬
প্রিন্টঅ-অ+


ছোট পর্দা ও বড় পর্দার প্রিয় মুখ নুসরাত ইমরোজ তিশা। ১৯৯৫ সালে নতুন কুঁড়ি প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জনের মধ্যে দিয়ে মিডিয়া জগতে পা রাখেন এ অভিনেত্রী। ২০০৩ সাল থেকে অভিনয় ও মডেলিং এ ব্যস্ত হয়ে পড়েন। তারপর টিভি নাটকের মাধ্যমে দর্শকদের কাছে আসতে শুরু করেন। বর্তমানে তিশা দেশের প্রথম সারির একজন অভিনেত্রী। আজ তিশার জন্মদিন।

এই বছর তার জন্মদিন কাটছে দেশের বাইরে। স্বামী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর প্যারিসে গিয়েছেন তিনি। বুধবার প্যারিসের ভেসুল উৎসবে দুটি পুরস্কার জিতেছে ফারুকীর নতুন সিনেমা ‘শনিবার বিকেল’ অথবা ‘স্যাটারডে আফটারনুন’। এই সিনেমায় অভিনয় করেছেন তিশাও।

প্যারিসের ম্যাজিস্টিক সিনেমা হলে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টায় ‘শনিবার বিকেল’ ছবির প্রদর্শনী হয়। ভেসুল উৎসবে অংশ নিয়ে ফারুকীর ছবিটি নেটপ্যাক জুরি প্রাইজ এবং হাইস্কুল জুরি অ্যাওয়ার্ড পেয়েছে। সেখানে পুরস্কার হাতে ফারুকীর পাশে দেখা গেছে তিশাকেও।

জানা গেছে, প্যারিসে ২৭ ফেব্রুয়ারি আরেকটি প্রদর্শনী হবে এই ছবির। এই ছবিকে ঘিরেই কাটছে তিশার এবারের জন্মদিন। জন্মদিনের প্রথম প্রহরেই ফারুকী তিশার ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া ফেসবুকে তিশার ভক্ত শোভাকাঙ্খিরাও তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে চলেছেন।

১৯৮২ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন তিশা। গান দিয়েই শুরু হয়েছিল তার পথচলা। প্রথমে রুমানা, নাফিজা ও কণা এ চারজন মিলে ব্যান্ড দল অ্যাঞ্জেল ফোর গড়েছিলেন তারা। সে ব্যান্ড দলটি বেশিদূর আগায়নি। ১৯৯৭ সালে অনন্ত হীরার লেখা ও আহসান হাবীবের প্রযোজনায় ‘সাতপেড়ে কাব্য’ নামের নাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন তিশা।

দীর্ঘ ক্যারিয়ারি অনেক জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। এরমধ্যে আছে একদা ভালোবেসেছিল, অরন্যে জ্যোৎস্না, লাইফ, পূর্ণদৈর্ঘ্য, এলোমেলো মন, মুনিরা মফস্বলে, ঈদের টিকেট, আরমান ভাই, আরমান ভাই কয়া পারছে, আরমান ভাই ফাইস্যা গেছে, আরমান ভাই বিরাট টেনশনে, আরমান ভাই দি জেন্টেলম্যান, আরমান ভাই হানিমুনে, মিথ্যুক প্রভৃতি।

বেশ কিছু সিনেমাতে অভিনয় করে দর্শকের প্রশংসা পেয়েছেন তিশা। তিশা অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে আছে ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘অস্তিত্ব’, ‘ডুব’, ‘হালদা নদী’, ‘মায়াবতী’ প্রভৃতি।

তৌকীর আহমেদ পরিচালিত হালদা ছবিতে অভিনয় করে নুসরাত ইমরোজ তিশা পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে দেশে মুক্তির অপেক্ষয় আছে তার অভিনীত ‘শনিবার বিকেল’ সিনেমাটি।



আমার বার্তা/২০ ফেব্রুয়ারি ২০২০/জহির



 


আরো পড়ুন