শিরোনাম :

  • শৈত্যপ্রবাহের আভাস ডিসেম্বরে ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার দায় অস্বীকার করেছে সৌদি ভাইরাস নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছাচ্ছে : গবেষণা বাইডেন ১ কোটির বেশি অবৈধ অভিবাসীকে নাগরিকত্ব দেবেন
অন্যের গল্প চুরি করে তৈরি কাজলের দেবী
বিনোদন ডেস্ক :
০৭ মার্চ, ২০২০ ১৫:০৮:২২
প্রিন্টঅ-অ+


চলতি বছরের জানুয়ারিতে বলিউডের বক্স অফিস কাঁপিয়েছে অজয় দেবগণ ও কাজল অভিনীত ‘তানাজি : দ্য আনসাং ওয়ারিওর’। গত ১০ জানুয়ারি মুক্তি পায় সিনেমাটি। এক মাসে ৩০০ কোটি ছাড়িয়েছে ছবিটির আয়। এবার নতুন ছবিতে হাজির হলেন কাজল।

সম্প্রতি লার্জ ব্যারেল শর্ট ফিল্মস ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছেন কাজল অভিনীতে ‘দেবী’ সিনেমাটি। এই প্রথম বারেরর মতো কোনো স্বল্পদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করলেন কাজল। এই সিনেমায় আরও অভিনয় করেছেন নেহা ধূপিয়া, শ্রুতি হাসান প্রমুখ।

সোশাল মিডিয়ায় দারুণ প্রশংসিত হয়েছে শর্টফিল্মটি। তবে এর বিরুদ্ধে উঠেছে গল্প চুরির অভিযোগ। নয়ডার এশিয়ান অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন-এর পড়ুয়া অভিষেক রাই অভিযোগ করেন, বাঙালি পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের শর্ট ফিল্ম ‘দেবী’র সঙ্গে মিল রয়েছে ‘ফোর’র।

অভিষেক রাই অভিযোগ করেন, গত ২ বছর আগে ‘ফোর’ নামে একটি সাড়ে পাঁচ মিনিটের শর্টফিল্ম তৈরি করা হয়েছিল। সেখানে ভাওরিদেবী ধর্ষণকাণ্ড, নির্ভয়া কাণ্ড এবং আসিফা ধর্ষণ কাণ্ডের কথা উঠে আসে। ওই শর্টফিল্ম মুক্তির পরই লার্জ শর্ট ফিল্মস ইউটিউবে প্রকাশ করে ‘দেবী’।

যেখানে কাজল, নেহা ধুপিয়া, শ্রুতি হাসানদের মতো অভিনেত্রীদের দেখা যায়। ১৩ মিনিটের ওই শর্ট ফিল্মে সমাজের বিভিন্ন স্তর থেকে উঠে আসা নির্যাতিতা মহিলাদের মনের কথা, কষ্টের কথা তুলে ধরা হয়েছে।

‘ফোর’র গল্প থেকে অনুপ্রাণিত হয়েই দেবী তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন অভিষেক রাই। নিজের সোশ্যাল হ্যান্ডেলেও বিষয়টিকে আপলোড করেন অভিষেক। শুধু তাই নয়, ‘দেবী’ তৈরির সময় পরিচালক বা প্রযোজক সংস্থা তার সঙ্গে কোনো যোগাযোগ করেননি বলেও দাবি করেন অভিষেক রাই।

তবে এ নিয়ে ‘দেবী’র পক্ষে কেউ মুখ খুলেননি এখনো।



আমার বার্তা/০৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন