শিরোনাম :

  • বাংলাদেশি হজকর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ লন্ডনের হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা, আতঙ্কে করোনা রোগীরা পরজীবীনাশক ওষুধে মাত্র ৪৮ ঘণ্টায় মরবে করোনা
ট্রেলারে হলিউডি আমেজ ছড়িয়ে প্রশংসায় ভাসছেন অনন্ত জলিল
বিনোদন ডেস্ক :
১৬ মার্চ, ২০২০ ১০:৫৫:৫৬
প্রিন্টঅ-অ+


বিশ্বের বিভিন্ন দেশে মুসলিমদের উপর অন্যায়ভাবে নির্যাতন, আদম পাচার, মাদকের উৎপাদন, আধিপত্য, চোরাচালানের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘দিন- দ্য ডে’ চলচ্চিত্র। বাংলাদেশ ও ইরানে মুক্তির লক্ষ্যে ছবিটি নির্মাণ করা হয়েছে যৌথ প্রযোজনায়।

এতে অভিনয় করছেন বাংলাদেশের অভিনেতা অনন্ত জলিল। তার বিপরীতে আছেন বর্ষাও। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

শুটিং শেষে ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। এরইমধ্যে চলছে প্রচারণাও। তার অংশ হিসেবে ১৫ মার্চ সন্ধ্যায় মুক্তি দেয়া হয়েছে ট্রেলার।

সেখানে দেখা গেল জমজমাট এক গল্পের আভাস। সেইসঙ্গে আন্দাজ করা গেল 'দিন দ্য ডে' হবে একশানে ভরপুর এক সিনেমা। বোঝা গেল, ছবিতে থাকবে হলিউডি আমেজও।

প্রকাশের পর থেকেই সিনেমাপ্রেমীদের নজর কেড়েছে ২ মিনিট ১১ সেকেন্ডের এই ট্রেলার। এক ঝলকে হাজির হয়ে চমক দেখিয়েছেন অচেনা এক অনন্ত জলিল। প্রশংসায় ভাসছেন এই অভিনেতা।

আলোচনায় এসেছে অনন্ত জলিলের সংলাপ, 'বাংলাদেশ আয়তনে ছোট হতে পারে, বাংলাদেশের বুকে অনেক জায়গা। বাংলাদেশ মানুষকে ভালোবাসতে পারে, বাংলাদেশ রোহিঙ্গাদের জায়গা দিতে পারে।'

২০১৮ সালে ছবিটির ঘোষণা দেয়া হয়। এরপর বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

গল্পের প্রয়োজনে নতুনত্ব আনাসহ যতটা বাস্তবভাবে দৃশ্যগুলো ফুটিয়ে তোলা যায় সে লক্ষ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটির শুটিং করা হয়েছে। মূলত আন্তর্জাতিক একটা ফিল আনতেই ‘দিন-দ্য ডে’ টিম অক্লান্ত পরিশ্রম করেছেন, জানান অনন্ত জলিল।

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। অ্যাকশনে ভরপুরের পাশাপাশি থাকবে পারস্য সভ্যতার আমেজ।





আমার বার্তা/১৬ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন