শিরোনাম :

  • বাংলাদেশি হজকর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ লন্ডনের হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা, আতঙ্কে করোনা রোগীরা পরজীবীনাশক ওষুধে মাত্র ৪৮ ঘণ্টায় মরবে করোনা
এবার বঙ্গবন্ধুকে নিয়ে গান গেয়ে আলোচনায় ড. মাহফুজুর রহমান
বিনোদন ডেস্ক :
১৭ মার্চ, ২০২০ ১২:০৯:২৭
প্রিন্টঅ-অ+


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন আজ ১৭ মার্চ। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন রাজনীতির কবি'খ্যাত এই মহান নেতা। তার জন্মদিন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে মুজিবের এবারের জন্মদিন। ব্যক্তিগতভাবেও অনেকে নানা আয়োজন রেখেছেন জাতির জনকের প্রতি শুভেচ্ছা জানাতে।

তার ভিড়ে বাংলাদেশে স্যাটেলাইট চ্যানেলের প্রবক্তা এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান প্রকাশ করেছেন একটি গান। ‘বঙ্গবন্ধু তোমার জন্মদিন’ শিরোনামের এই গানটি লেখার পাশাপাশি কণ্ঠ দিয়েছেন তিনি।

মুজিববর্ষ উপলক্ষে গানটি ১৬ মার্চ রাতে প্রকাশ হয়েছে এটিএন বাংলা প্রোগ্রাম নামের ইউটিউব চ্যানেল থেকে। গানটি নিয়ে আলোচনা সমালোচনা দুই-ই চলছে। তবে গানটি ড. মাহফুজুর রহমানের অন্যান্য গানের মতো সাড়া ফেলতে পারেনি। ১২ ঘণ্টায় মাত্র এক হাজার তিন শতাধিক দর্শক এটি দেখেছেন।

প্রসঙ্গত, গান নিয়ে তার দুর্বলতা সবসময়ই ছিলো ড. মাহফুজুর রহমানের। নানা সাক্ষাৎকারে তিনি সেটা প্রকাশ করেছেন। তবে কখনো গান গাইতে দেখা যায়নি তাকে। ২০১৭ সালে কোরবানি ঈদে প্রথম গান নিয়ে হাজির হন তিনি। তার কণ্ঠে একক সংগীতানুষ্ঠানটি প্রচারে আসার পর রাতারাতি সেটি ভাইরাল হয়ে যায়। এরপর থেকে নিয়মিতই গান গাইতে দেখা যাচ্ছে তাকে।





আমার বার্তা/১৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন