শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
গুরুতর অসুস্থ ঢাকাই সিনেমার রাজকুমার জাভেদ
বিনোদন ডেস্ক :
০৪ এপ্রিল, ২০২০ ১০:৪৭:৪১
প্রিন্টঅ-অ+


একজন নৃত্য পরিচালক হিসেবে যেমন সফল ছিলেন, ঠিক তেমনি একজন নায়ক হিসেবেও সফল। তিনিই জাভেদ। দেশীয় চলচ্চিত্রের রাজকুমারখ্যাত একসময়ের পর্দা কাঁপানো এই নায়ক হঠাৎ করেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘জাভেদ ভাইয়ের প্রস্রাবের নালীতে সমস্যা হয়েছে। আগামীকাল বাংলাদেশ মেডিকেলে তার অস্ত্রোপচার করা হবে। শিল্পী সমিতির পক্ষ থেকে তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। দ্রুত তার সুস্থ্যতা কামনা করছি। সবাই তার জন্য দোয়া করবেন।’

রাজধানীর উত্তরাতেই থাকেন জাভেদ। ১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত নায়কদের মধ্যে তুমুল জনপ্রিয় ছিলেন তিনি। নিজে নাচতেন ও নায়িকাদের নাচিয়ে পর্দা কাঁপিয়ে তুলতেন। এদেশের নায়কদের কাতারে তার নাম যেমন সম্মান আর শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয় ঠিক তেমনি দেশীয় চলচ্চিত্রের নৃত্য নির্দেশনার ক্ষেত্রেও তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। আর এ কারণেই জাভেদ বাংলাদেশের অন্য নায়কের চেয়ে অনেক আলাদা।

জাভেদ এ পর্যন্ত প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে আছে মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলাম, নিশান, বিজয়িনী সোনাভান, রূপের রানী, চোরের রাজা, তাজ ও তলোয়ার, নরমগরম, তিন বাহাদুর, জালিম, চন্দন দ্বীপের রাজকন্যা, রাজিয়া সুলতানা, সতী কমলা, বাহারাম বাদশা, আলাদিন আলী বাবা, সিন্দাবাদ প্রভৃতি।



আমার বার্তা/০৪ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন