শিরোনাম :

  • দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’ ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল
রান্না করা খাবার ও দুধ বিতরণ করছেন সালমা
বিনোদন ডেস্ক :
০৫ এপ্রিল, ২০২০ ১৬:১৭:০৯
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে কাঁপছে সারাবিশ্ব। বাংলাদেশের মানুষও ভাইরাসের কারণে এখন ঘরবন্দি। দিনমজুররা পড়েছেন বিপদে। ফুরিয়ে গেছে অনেকের ঘরের খাবার। এমন দুর্দিনে সেই সব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে সরকার। বেসরকারি ও ব্যক্তি উদ্যোগেও সহায়তা কার্যক্রম চলছে। এগিয়ে এসেছেন শোবিজের তারকারাও।

অসচ্ছল মানুষদের পাশে দাঁড়িয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। অ্যাডভোকেট স্বামী সানাউল্লাহ নূর সাগরকে নিয়ে মানবসেবা করতে সাফিয়া ফাউন্ডেশন গড়েছেন গায়িকা। নিয়মিত সুবিধা বঞ্চিত মানুষদের জন্য কাজ করে থাকে ফাউন্ডেশনটি।

এরই মধ্যে রাজধানীর হাজারীবাগ ও জিগাতলা এলাকার ২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন তারা। এবার শহরের ভাসমান মানুষদের জন্য রান্না করা খাবার বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সাফিয়া ফাউন্ডেশন। যাদের কোনো ঘরবাড়ি নাই, রাস্তার পাশে ঘুমাই তাদের খাবার দেবে এই ফাউন্ডেশন।

এ বিষয়ে সালমা বলেন, ঢাকা শহরের বিভিন্ন এলাকার গৃহহীন অসহায় মানুষদের মধ্যে রান্না করা খাবার বিতরণ কার্যক্রম শুরু করছি। প্রতিদিন পথের ৫০ জন লোকের মধ্যে খাবার বিতরণ করা হবে। রোববার বিকেল থেকে এ কার্যক্রম শুরু করছি। কার্যক্রম অব্যাহত থাকবে যতদিন করোনা পরিস্থিতি থাকে।’

রান্না করা খাবারের পাশাপাশি অসচ্ছল পরিবারের শিশুদের জন্য নিয়মিত দুধ বিতরণেরও সিদ্ধান্ত নিয়েছে সাফিয়া ফাউন্ডেশন। তিন-চার দিনের মধ্যেই এ কার্যক্রম শুরু করবেন বলে জানান সালমা।

তিনি আরও জানান, বাড়ির শিশুদের জন্য দুধের প্রয়োজন হলে নক করতে হবে সাফিয়া ফাউন্ডেশনের পেজে যারা নক করবেন, তাদের বাড়িতে দুধ পৌঁছে দেওয়া হবে।



আমার বার্তা/০৫ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন