শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
ইরফানের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হলো ধারাবাহিক
বিনোদন ডেস্ক :
০২ মে, ২০২০ ১২:০৭:৩২
প্রিন্টঅ-অ+


সবাইকে কাঁদিয়ে চলে গেলেন বলিউডের শক্তিশালী অভিনেতা ইরফান খান। তার প্রতি শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ নানা অঙ্গনের তারকারা।

সিনেমায় বর্ণিল এক ক্যারিয়ার ইরফান খানের। কাজ করেছেন যেমন হিন্দি ছবিতে তেমনি তামিল, তেলেগু ও ইংরেজি ভাষার ছবিতেও দেখা গেছে তাকে।

তবে ইরফানের শুরুটা হয়েছিলো ছোট পর্দা দিয়ে। থিয়েটার থেকে তিনি টিভি ধারাবাহিকে অভিনয় করে খ্যাতি পান।

তার প্রতি শ্রদ্ধা জানাতে ইরফান অভিনীত প্রথম ধারাবাহিক 'শ্রীকান্ত' আবার সম্প্রচার করার সিদ্ধান্ত নিল ভারতের সরকারি চ্যানেল দূরদর্শন।

আশির দশকের শেষ থেকেই ইরফান খান ছোটপর্দায় কাজ শুরু করেন। সেই সময় দূরদর্শন-এর বেশ কিছু যুগান্তকারী প্রযোজনায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা।

১৯৮৫ সালে দূরদর্শন-এর জন্য নির্মিত হয় শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘শ্রীকান্ত’। প্রবীণ নিশ্চলের পরিচালনায় ওই সিরিজে অভয়ার স্বামীর চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান। সেটিই পর্দায় তার প্রথম কাজ।

এই ধারাবাহিকটি আবার সম্প্রচারের সিদ্ধান্ত টুইট করে জানানো হয়েছে দূরদর্শনের তরফ থেকে। অনেকেই বিষয়টিকে বেশ ইতিবাচকভাবে দেখছেন। আর ইরফানের ভক্তরা দারুণ খুশি, সেটাও জানাচ্ছেন।



আমার বার্তা/০২ মে ২০২০/জহির


আরো পড়ুন