শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
করোনা রুখতে শত শিল্পীর উদ্যোগ
বিনোদন ডেস্ক :
০৩ মে, ২০২০ ১১:১৮:৫৪
প্রিন্টঅ-অ+


ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে খুব দ্রুত। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ২৯৩ জনের শরীরে শনাক্ত হয়েছে এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন আরও ৬৬ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২১৮ জন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৩৭ হাজার ৩৩৬ জন। শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশ করেছে এমন তথ্য।

করোনাভাইরাসকে রুখতে নানা পদক্ষেপ নিয়েছে সরকার। এই সংকটে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ। সেসব যোদ্ধার সম্মানে একটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন ভারতের শ্রোতাপ্রিয় একশ সংগীতশিল্পী।

গানটি ১৪টি ভাষায় শোনা যাবে। এই গান থেকে আয়কৃত অর্থ পুরোটাই ভারতের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা হবে। যে ১৪টি ভাষায় গানটি শোনা যাবে তাহলো বাংলা, হিন্দি, মারাঠি, গুজরাটি, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম, ভোজপুরি, অসমীয়া, কাশ্মিরি, সিন্ধি, রাজস্থানি এবং ওড়িয়া।

‘ওয়ান নেশন, ওয়ান ভয়েস’ শিরোনামে এ গানে বিশিষ্ট একশ সংগীতশিল্পী কণ্ঠ দিয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো আশা ভোঁসলে, কুমার শানু, সোনু নিগম, হরিহরন, কৈলাশ খের, কবিতা কৃষ্ণমূর্তি, অলকা ইয়াগনিক, পঙ্কজ উদাস, শান, উদিত নারায়ণ, শঙ্কর, বালাসুভ্রমনিয়াম প্রমুখ।

আজ রোববার ইন্ডিয়ান সিংগারস রাইটস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ‘এক দেশ, এক আওয়াজ’ গানটি প্রকাশ করবেন খ্যাতনামা সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। টেলিভিশন চ্যানেল, রেডিও, সোশ্যাল মিডিয়াসহ শতাধিক প্ল্যাটফর্মে মুক্তি পাবে গানটি।



আমার বার্তা/০৩ মে ২০২০/জহির


আরো পড়ুন