শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
লকডাউনে মদের দোকান খুলে দেয়ায় কমল হাসানের ক্ষোভ
বিনোদন ডেস্ক :
০৬ মে, ২০২০ ১৩:১৭:১৩
প্রিন্টঅ-অ+


ভারতে দ্বিতীয় দফার লকডাউনের মেয়াদ বাড়তেই মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এতে করে ভার‍তের অনেক তারকা ও ব্যক্তিত্বরা ক্ষোভ প্রকাশ করেছেন।

এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছেন মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা তথা দক্ষিণী সুপারস্টার কমল হাসান। জানা গেছে, মোদি সরকারের এই সিদ্ধান্তে সায় দিয়ে তামিলনাড়ু সরকারও আগামী ৭ মে থেকে মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছে।

আর এই সিদ্ধান্তকে ভারতের জন্য ভয়ংকর বিপদ বলে মনে করছেন কমল হাসান। ‘এই মুহূর্তের একটা ছোট ভুলও বহু মানুষের প্রাণ কেড়ে নিতে পারে’ বলে মন্তব্য এই তারকার।

কমল হাসানের বলেন, 'কোয়েম্বেড়ু মার্কেট, যা কিনা তামিলনাড়ুতে তীব্র হারে করোনা সংক্রমণ ছড়িয়েছে, সরকার তার মোকাবিলা করতস পারেনি। অনেক সময় পেয়েও সরকার করোনার কাছে পরাস্ত। তারাই এখন আবার বাজারে মদের দোকান খুলতে চলেছে!

সরকার বুঝতে পারছে না যে তাদের একটা ভুল সিদ্ধান্ত বহু মানুষের প্রাণ কেড়ে নিতে পারে!'

প্রসঙ্গত, প্রতি বছর মদ বিক্রির বিরাট একটা অংক ভারত সরকারের কোষাগারে ঢোকে। লকাডাউন চলাকালীন দেশের সব প্রান্তে মদের দোকান বন্ধ থাকায় কোষাগারে সেই ধাক্কা লেগেছে। তাই সরকার সচেতনতা অবলম্বন করে মদের দোকান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এরইমধ্যে সরকারি নির্দেশে মদের দোকান খোলার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে কর্ণাটক সরকার আয় করেছে ৪৫ কোটি টাকা। অন্যান্য রাজ্যেও এই আয়ের হার এর থেকে খানিক কম-বেশি। বেলা বাড়তেই বিভিন্ন রাজ্যের শহরগুলোর বিভিন্ন প্রান্তে মদ কিনতে লোকের জমায়েতের ছবি-ভিডিও ভাইরাল হয়েছে।



আমার বার্তা/০৬ মে ২০২০/জহির


আরো পড়ুন