শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
যে কারণে কাজলের নায়ক হয়েও বাদ পড়েন সাইফ আলি খান
বিনোদন ডেস্ক :
০৯ মে, ২০২০ ১২:২২:২৮
প্রিন্টঅ-অ+


সবাই জানে সাইফ আলি খানের প্রথম সিনেমা ‘পরম্পরা’। ১৯৯৩ সালে যশ চোপড়া এটি পরিচালনা করেন। তবে অনেকেই জানেন না, তারও আগে একটি সিনেমায় চান্স পেয়েও বাদ পড়েছিলেন নবাব বাড়ির শাহজাদা।

সেই সিনেমায় তার নায়িকা ছিলেন কাজল। বেশ ঘটা করেই তাকে নিয়ে শুটিং শুরু হয়েছিল। কিন্তু তবুও এক প্রকার জোর করে বাদ দিয়ে দেওয়া হয় সিনেমাটি থেকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই এ কথা জানিয়েছেন সাইফ। কেন তার সঙ্গে এমন করা হয়েছিল, তার কারণও জানিয়েছেন তিনি।

তিনি জানান, ১৯৯২ সালে মুক্তি পায় ‘বেখুদি’। এটি কাজলেরও প্রথম ফিল্ম। সেখানেই প্রথমে সাইফ আলি খানকে ভাবা হয়। কিন্তু পরিচালক রাহুল রাওয়াইলের পছন্দ হয়নি সাইফ আলি খানের অভিনয়।

সাইফ বলেন, 'প্রথম দিন 'বেখুদি' ছবির একটি গানের দৃশ্যে কাজলের সঙ্গে শুটিং চলছিল। কিন্তু প্রথম দিনেই পরিচালকের মনে হয়েছিল আমি পারবো না। শেষ পর্যন্ত আমাকে বাদ দিয়ে দেওয়া হয়।'

এ নায়ক আরও বলেন, সেটা তার জীবনের প্রথম শট ছিল। বিষয়টা মোটেই সহজ ছিল না। তিনি হয়তো সত্যিই খারাপ অভিনয় করেছিলেন। তাই পরিচালক তাকে বাদ দিয়ে দেন। তাকে সুযোগ দেয়া হয়নি। তার পরিবর্তে এ ছবিতে নেওয়া হয় কমল সদানাকে। তবে বক্স অফিসে ভাল চলেনি 'বেখুদি'। পরের বছর যশ চোপড়ার হাত ধরে ডেবিউ হয় সাইফের।





আমার বার্তা/০৯ মে ২০২০/জহির

 


আরো পড়ুন