শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
দূরে থেকেও কাছের মানুষ বিক্রম-মিথিলা
বিনোদন ডেস্ক :
১১ মে, ২০২০ ১৬:৩২:৪৩
প্রিন্টঅ-অ+


করোনার এই দিনগুলো একটি নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ‘দূরে থাকা কাছের মানুষ’ নামের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

কাছের মানুষকে দূরে ঠেলে দিয়েছে করোনাভাইরাস। দীর্ঘ সময় ধরে ঘরবন্দী হয়ে আছেন মানুষ। প্রিয় মানুষদের সঙ্গে দেখা হচ্ছে না দিনের পর দিন। এই সময়ের গল্পই উঠে এসেছে এই চলচ্চিত্রে।

‘দূরে থাকা কাছের মানুষ’ চলচ্চিত্রটিতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন বিক্রম চক্রবর্তী। লকডাউনের নিয়ম মেনে ঘরে বসেই এর শুটিং করেছেন তারা।

এই স্বল্পদৈর্ঘ্যটি নিয়ে বিক্রম ও মিথিলা বলেন, ‘লকডাউন, কোয়ারেন্টাই, আইসোলেশন এই শব্দগুলো এখন আমাদের রোজকার জীবনের একটা অংশ হয়ে গেছে। সভ্যতা মানুষের মধ্যে সৃষ্টি করেছিল বিভেদ। আমাদেরকে বিচ্ছিন্ন করেছে করোনা। তবুও কোথায় গিয়ে এই বিচ্ছিন্নতায় আমাদের সকলকে আবার এক করে দিয়েছে।

আমরা সবাই চেষ্টা করছি ভাল থাকার জন্য সুস্থ থাকার জন্য। প্রতিদিন ঘুম থেকে উঠে ভারত-বাংলাদেশ, ইতালি, আমেরিকা ইরান, দেশের খবর নিচ্ছি। এটা যেন আমাদের অভ্যাসে পরিণত হয়েছে। প্রত্যেকে যে যার অবস্থান থেকে একটাই প্রার্থনা করে চলেছি-যেন পৃথিবী কোন এক নতুন রূপে মানুষকে স্বাগত জানাই।

যেন আর কোনো অনাকাঙ্ক্ষিত মৃত্যু না হয়। যেন নিরাপদ হয় প্রতিটি অনাগত প্রাণ। এই সময়টাকে ধরে রাখতে আমরা কোয়ারেন্টাইন এর সকল নিয়ম মেনে, যে যার বাড়িতে থেকে মোবাইল ফোনের প্রযুক্তি ব্যবহার করে তৈরি করেছি আমাদের ছোট্ট একটা চলচ্চিত্র ‘দূরে থাকা কাছের মানুষ’। আমরা চাই এই ছবির গল্পের মতো পৃথিবীর সমস্ত দূরত্ব থাকা সম্পর্ক গুলো কাছে আসুক।’

নির্মাতা জানিয়েছেন, এই স্তব্ধ পৃথিবীতে কাছের মানুষদের আরও কাছে আনতে ‘দূরে থাকা কাছের মানুষ’ চলচ্চিত্রটি মঙ্গলবার (১২ মে) অনলাইন মাধ্যমে প্রকাশ করা হবে।



আমার বার্তা/১১ মে ২০২০/জহির


আরো পড়ুন