শিরোনাম :

  • আজ বিশ্ব মৃত্তিকা দিবস আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৭তম মৃত্যুবার্ষিকী কৃষিতে আমাদের ব্যাপক উন্নয়ন বিশ্বের নজর কেড়েছে : প্রধানমন্ত্রী সুস্থ মাটির একটি অপরিহার্য উপাদান জীববৈচিত্র্য : রাষ্ট্রপতি
মাধুরী ও তার স্বামী প্রতিদিন যে খাবারটি খান
বিনোদন ডেস্ক :
২১ নভেম্বর, ২০২০ ১৭:১৭:৪৫
প্রিন্টঅ-অ+


বলিউড ডিভা মাধুরী দীক্ষিত। তার হাসিতে খুন হয় পুরুষের হৃদয়। অভিনয়ে তিনি জাদুকর। আর নাচ, যুগের পর যুগ মাধুরীর নাচে মুগ্ধ হয়ে আছে কোটি ভক্ত। হিন্দি সিনেমায় মাধুরীর নাচ আলাদাভাবে জায়গা করে নিয়েছে। এই অভিনেত্রী আজকাল অভিনয়ে নিয়মিত নন।

তবে তাকে নিয়মিতই পাওয়া যায় সোশাল মিডিয়ায়। টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম; সবখানেই সরব তিনি। শেয়ার করেন জীবনের নানা অনুভূতি ও ঘটনা। ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নেন তার ক্যারিয়ার সমৃদ্ধ করা কালজয়ী সিনেমাগুলোর স্মৃতি ও অভিজ্ঞতা।

মাঝেমাঝে তাকে দেখা যায় স্বামী চিকিৎসক শ্রীরাম নেনের সঙ্গেও ছবি ও ভিডিও শেয়ার করতে। তেমনি একটি ভিডিও ১৮ নভেম্বর প্রকাশ করেছেন তিনি। সেখানে দেখা গেল একটি খাবারের রেসিপি স্বামীকে শিখিয়ে দিচ্ছেন। এটি মূলত মাধুরীর নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিও।

রেসিপির নাম ‘কান্দা পোহা’। এটি একটি মারাঠি খাবার। এই অঞ্চলের লোকেরা নিয়মিতই খাবারটি খেয়ে থাকেন। সেই কথাই জানালেন মাধুরী ও তার স্বামী।

ভিডিওতে শ্রীরাম জানান, তার দাদি খুব মজাদার কান্দা পোহা বানাতে জানতেন। তাদের বাড়িতে প্রতিদিন সকালে এই রেসিপি রান্না হয়।

মাধুরীও বললেন, ‘আমার নানিও ‘কান্দা পোহা’ দারুণ রান্না করতেন। এই খাবারটি দেখলেই তার নানির কথা খুব মনে পড়ে। আমাদের বাড়িতেও রোজ সকালে এটি রান্না হয়। মারাঠিদে ঘরে ঘরে কান্দা পোহা বানানো একটা ঐতিহ্যবাহী রীতির মতো। আমাদের রান্নাঘরেও নিয়মিত কান্দা পোহা রান্না হয়।’

প্রসঙ্গত, ৫৩ বছর বয়সী অভিনেত্রী মাধুরী দীক্ষিত ১৯৮৪ সালে তাপস পালের বিপরীতে ‘অবোধ’ সিনেমা দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন। এরপর আজ অবধি ৭০টির বেশি ছবিতে দেখা দিয়েছেন তিনি। তার স্বামী শ্রীরাম নেনে একজন চিকিৎসক। দুই ছেলে রায়ান ও আরিনকে নিয়ে তাদের সুখের সংসার। তারা দুজন গণিত আর পদার্থবিজ্ঞানের ছাত্র। ভালোবাসেন সংগীতও।



আমার বার্তা/২১ নভেম্বর ২০২০/জহির


আরো পড়ুন