শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
খোলা আকাশের নিচে শপথ নিলেন নির্মাতারা!
০৭ এপ্রিল, ২০২১ ১৪:৩৪:৫৬
প্রিন্টঅ-অ+


না, এই শপথ করোনাকালে শুটিং বন্ধ রাখার জন্য নয় কিংবা কারও বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্যেও নয়। এই শপথের মূল কারণ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য। করোনাকাল, তাই শপথের জন্য বেছে নেওয়া হয়েছে এফডিসির উন্মুক্ত আকাশ। এমনটাই জানালেন নব নির্বাচিত আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব নোমান রবিন।

বুধবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে বিএফডিসিতে অবস্থিত পরিচালক সমিতির অফিসে হাজির হয়ে নতুন সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু।

এরপর সোহানুর রহমান সোহান এফডিসির শহীদ মিনার চত্বরে অন্য নির্বাচিতদের শপথ পড়ান উন্মুক্ত আকাশের নিচে।

শপথের আনুষ্ঠানিকতা শেষে সোহানুর রহমান সোহান মাইকে জানান, করোনার ভয়াবহতার কথা! আগত সবাইকে অনুরোধ করেন স্বাস্থ্যবিধি মেনে চলার। উদাহরণ টেনে বলেন, ‘সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। আপনারা সবাই নিরাপদে থাকবেন। করোনার কথা ভেবেই এই উন্মুক্ত আকাশের নিচে আমরা শপথের আয়োজন করেছি।’

যদিও পুরো অনুষ্ঠানজুড়েই সোহানের নাকের মাস্ক ছিলো থুতনিতে, মুখের সঙ্গে লাগানো ছিলো মাইক্রোফোন! এবং তাকে ঘিরে ছিলো অসংখ্য সহকর্মী।

তাই নয়, শপথ শেষে নির্বাচিতরা ভেসেছেন চলচ্চিত্রের অন্য সংগঠনের নেতাদের ফুলেল শুভেচ্ছায়। ছবি ও সেলফি তোলার স্বার্থে এসময় বেশিরভাগের মুখেই ছিলো না মাস্ক।

প্রায় সহস্রাধিক চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষের আগমন ঘটেছে এই আয়োজনে।

করোনার এই ঊর্ধ্বগতির মধ্যেই গেল ২ এপ্রিল ঘটা করে হয় এই সমিতির নির্বাচন। এতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন সভাপতি সোহানুর রহমান সোহান আর মহাসচিব হিসেবে নির্বাচিত হন শাহীন সুমন।

সহ-সভাপতি ছটকু আহমেদ, উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা, অর্থ-সচিব মোঃ সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব নোমান রবিন, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হলেন আনোয়ার সিরাজী।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে- পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।


আরো পড়ুন