শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কিংবদন্তির চরিত্রে অক্ষয় কুমার
১৬ অক্টোবর, ২০২১ ১১:৪২:০২
প্রিন্টঅ-অ+

ভারতীয় সেনাবাহিনীর কিংবদন্তি মেজর জেনারেল ইয়ান কার্ডোজোর বায়োপিক ‘গোর্খা’ সিনেমায় ‘কার্তুজ সাহিবে’র চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। বিজয়া দশমীতেই এমন খবর দিলেন তিনি। প্রকাশ করলেন নিজের নতুন সিনেমার ফার্স্ট লুক পোস্টারও।


মেজর জেনারেল ইয়ান কার্ডোজোকেই ‘কার্তুজ সাহিব’ বলা হয়। ‘গোর্খা’ সিনেমায় এই চরিত্রটিরই পূর্ণরুপ দেবেন অক্ষয় কুমার।


ভারতীয় সেনাবাহিনীর প্রথম অফিসার জেনারেল ইয়ান, যিনি যুদ্ধে অঙ্গহানি হওয়ার পরও ব্রিগেড ও ব্যাটালিয়ানের নেতৃত্ব দিয়েছেন। এমন একজন কিংবদন্তির জীবন বড়পর্দায় ফুটিয়ে তুলতে মুখিয়ে রয়েছেন বলিউডের এই অভিনেতা। 


পোস্টার শেয়ার করে লিখেছেন, “কখনও কখনও এমন কাহিনি আসে যা শুনেই সিনেমা তৈরি করতে ইচ্ছে করে। কিংবদন্তি মেজর জেনারেল ইয়ান কার্ডোজোর বায়োপিক ‘গোর্খা’ এমনই একটি সিনেমা। এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করে পেরে আমি গর্বিত।”


ছবির দু’টি পোস্টারেই খুকরি হাতে দেখা যায় অক্ষয়কে। ইতিহাসে পাওয়া যায়, একাত্তরের যুদ্ধে ল্যান্ডমাইনে পা পড়ে গিয়েছিল ইয়ান কার্ডোজোর। তাতে গুরুতর জখম হন তিনি। পায়ের পচন আটকাতে খুকরি দিয়ে নিজের পা নিজেই কেটে দিয়েছিলেন এই কিংবদন্তি। 


পরে কার্ডোজোর ব্যাটালিয়ান পাক সেনাদের সার্জন মেজর মহম্মদ বশিরকে ধরে আনেন তার চিকিৎসা করানোর জন্য। হয়তো সেই কারণেই খুকরি হাতে পোস্টারের জন্য পোজ দিয়েছেন অক্ষয়।


‘গোর্খা’ সিনেমাটির পরিচালনা করছেন দুইবারের জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক সঞ্জয় পূরণ সিং চৌহান। আগামী বছর স্বাধীনতা দিবসের ছুটিতে মুক্তি পাবে সিনেমাটি।


সূত্র : সংবাদ প্রতিদিন


 

আরো পড়ুন