শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
বিনা কারণে তরুণীকে বিবস্ত্র করে ঘোরানো হলো গ্রাম
০৫ জুন, ২০১৮ ১৩:৪০:৪১
প্রিন্টঅ-অ+


তুচ্ছ বিষয় নিয়ে তরুণ-তরুণীদের মধ্যে ঝগড়া। এর জেরে তাদের একজনকে বিবস্ত্র করে ঘোরানো হলো পুরো গ্রাম। তরুণী চোখের পানি ফেলছিল আর এভাবে না ঘোরানোর অনুরোধ করছিল।কিন্তু কে শোনে কার কথা। এলাকায় ঘোরানোর পরই ওই তরুণীকে ছেড়ে দেওয়া হয়। অভিযোগ নিতে না চাইলেও ফেসবুকে বিরূপ মন্তব্যর পরই পুলিশ অভিযোগ আমলে নেয়। পাকিস্তানের পেশোয়ার শহরের হস্তনগরী এলাকার ঘটনা এটি।

পেশোয়ারের হস্তনগরী এলাকায় তরুণীকে বিবস্ত্র করে ঘোরানোর ঘটনায় মাজহার হোসেন নামের একজনের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ করা হয়েছে। তাকে গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে পুলিশ। তবে পুলিশ প্রথম ভুক্তভোগী পরিবারের অভিযোগ নিতে চায়নি।

পাকিস্তানের ওই সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়, গত বুধবার ১৬ বছর বয়সী ওই তরুণীর সঙ্গে সামান্য বিষয় নিয়ে তার চাচাতো ভাইয়ের ঝগড়া হয়। এটা নিয়ে মারামারি বেধে যায়। এমন সময়ে সেখানে পৌঁছান মাজহার। তিনি ওই তরুণীর জামা টেনে ছিঁড়ে ফেলেন। এরপর তাকে সারা এলাকায় বিবস্ত্র করে ঘোরান। এ সময় নিজের শরীর ঢেকে কাঁদছিল কিশোরী। তাকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করছিল। তবুও মন গলেনি মাজহারের।

ভুক্তভোগী পরিবার, এ ব্যাপারে হস্তনগরী থানায় গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায়। অনেক অনুরোধ করা সত্ত্বেও মন গলেনি পুলিশের। এরপরই স্থানীয় সংবাদমাধ্যম এ ঘটনায় সংবাদ প্রচার হয় এবং একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।নানা সমালোচনার মুখে পড়লে টনক নড়ে পুলিশের। অভিযোগ আমলে নেয় পুলিশ। কিন্তু পুলিশ শুধু হেনস্তার অভিযোগ নিয়েছেন। বিবস্ত্র করে ঘোরানোর ব্যাপারে প্রাথমিক অভিযোগপত্রে লেখেননি। এলাকার পুলিশ ও মেয়র বলেছেন, এ ঘটনার দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।



      আমার বার্তা/০৫জুন ২০১৮/জাকিয়া


আরো পড়ুন