শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
করোনা থেকে বাঁচতে ভারতে ‘করোনাদেবীর’ পুজো!
১৫ জুন, ২০২১ ১৫:৩৭:২৪
প্রিন্টঅ-অ+


প্রথমে তামিলনাড়ুতেও ‘করোনাদেবীর’ মন্দির তৈরি করা হয়, সেই মন্দিরে এখন পর্যন্ত হাজার হাজার গ্রামবাসী নিয়মিত পুজো দিচ্ছেন।

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের প্রতাপগড় জেলার শুক্লাপুরে গ্রামে করোনাভাইরাসের নামে একটি মন্দির তৈরি করেছেন সেখানকার বাসিন্দারা। মহামারি থেকে নিজেদের রক্ষা করতে এ মন্দিরটি তৈরি করে “করোনাদেবীর” পুজোও শুরু করেছেন তারা। ইতোমধ্যে “করোনাদেবীর” মন্দিরটি বেশ পরিচিতিও পেয়েছে।

 এক সপ্তাহ আগে ওই মন্দির নির্মিত হওয়ার পর থেকেই সেখানে নিয়মিত ফুল আর পবিত্র পানি দিয়ে পূজো করে আসছেন ওই গ্রামের বাসিন্দারা। তারা চাঁদা তুলে এ মন্দিরটি তৈরি করেছেন। পুরো ভারতজুড়ে করোনাভাইরাসের প্রবল তাণ্ডব দেখেই তাদের এ উদ্যোগ। এ মন্দিরে করোনার একটি মূর্তি স্থাপন করা হয়েছে। মূর্তিটির মুখে মাস্ক পরিয়ে রাখা হয়েছে।

মন্দিরটির পুরোহিত সংবাদমাধ্যমকে জানান, এর আগে প্লেগ মহামারির সময়ও এরকম মন্দির করে মূর্তি স্থাপন করা হয়েছিল।

সঙ্গীতা নামে ওই গ্রামের এক নারী জানান, হয়ত তার (করোনাদেবীর) আশীর্বাদে আমাদের গ্রাম এবং অন্য সকলেই কিছুটা স্বস্তি পেয়েছেন।

উল্লেখ্য, মহামারিকালে এরকম মন্দির ভারতে এটিই প্রথম নয়। এর আগে তামিলনাড়ুতেও “করোনাদেবী”র মন্দির তৈরি করা হয়েছিল। ওই মন্দিরে হাজার হাজার গ্রামবাসী নিয়মিত পুজো দিচ্ছেন।

সূত্র: রয়টার্স

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন