শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সন্তান কার জানেন না মা, দায়িত্ব নিলেন ইউএনও
১৭ আগস্ট, ২০২১ ১১:৫৩:৩৮
প্রিন্টঅ-অ+


অন্তঃসত্ত্বা হয়ে প্রায় তিনমাস ধরে বাজারের অলিগলি ঘুরে বেড়ানো বুদ্ধিপ্রতিবন্ধী মানসিক ভারসাম্যহীন তরুণী অবশেষে কন্যা সন্তানের মা হলেন। রবিবার (১৫ আগস্ট) মদন স্বাস্থ্য কমপ্লেক্সে এ কন্যা সন্তানের জন্ম হয়। তরুণীর অন্তঃসত্ত্বার খবর শুনে তার গ্রামের বাড়ি খোঁজ খবর নেন এবং চিকিৎসাসহ সকল দায়িত্ব গ্রহণ করেন মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ।

জানা গেছে, ওই বুদ্ধি প্রতিবন্ধী মানসিক ভারসাম্যহীন তরুণী অন্তঃসত্ত্বা হয়ে প্রায় তিনমাস বাজারের অলি-গলি ঘুরে বেড়ানোর সময় আটপাড়া উপজেলা নির্বাহী অফিসার খবর পেয়ে বিষয়টি মদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন। এমন অবস্থায় তাকে উদ্ধার করে মদন উপজেলার গোবিন্দশ্রী তার গ্রামে বাড়ি পাঠায় এবং তার সকল দায়িত্ব গ্রহণ করেন ইউএনও বুলবুল আহমেদ। ইউএনও নির্দেশে উপজেলা সহকারি কমিশনার ভূমি উম্মে সালমা কন্যা সন্তানটিকে দেখতে মদন হাসপাতালে যান এবং তার খোঁজ খবর রাখেন।

এদিকে মেয়েটির মা নিজেও একজন বুদ্ধি প্রতিবন্ধী। বাবা বেঁচে নেই। ভাই বোন কেউ নেই। স্বজন বলতে রিকশাচালক একজন মামা আছেন। যার রোজগার দিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছে পরিবারটি।

মদন উপজেলার নির্বাহী অফিসার বুলবুল আহমেদ মোবাইল ফোনে বলেন, গত ১৫দিন আগে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিষয়টি জানতে পারি মদনে ওই ভারসাম্যহীন কিশোরীর অন্তঃসত্ত্বা। বিষয়টি জেনে তাকে ডাক্তারি পরীক্ষাসহ সকল দায়িত্ব নিয়েছি। রবিবার তার একটি কন্যা সন্তান হয়েছে। তার পরিবারে মা আছে তিনিও প্রতিবন্ধী। সংসারটি দেখার কেউ নেই। তবে অনেকেই বাচ্চাটিকে দত্তক নিতে চাচ্ছেন। দেখাশোনা করার জন্য আপাতত এক নারীকে দায়িত্ব দেওয়া হয়েছে।


আরো পড়ুন