শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
দেখা মিলল বাস্তবের স্পাইডারম্যান!
১৯ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩৯:৩৬
প্রিন্টঅ-অ+

নিউইয়র্ক সিটির বাসিন্দা স্কুলছাত্র পিটার। সে এক তেজস্ক্রিয় মাকড়সার কামড়ে মাকড়সার মতো ক্ষিপ্রতা আর ক্ষমতা লাভ করে। অতি মানবীয় ক্ষমতা আর দেয়াল বেয়ে ওঠার ক্ষমতা লাভ করে সে। আর এভাবেই গল্প এগিয়ে যায়। হ্যা, ঠিক ধরেছেন। স্পাইডারম্যানের এই গল্প সকলের পছন্দের।


কিন্তু বাস্তবে কি এইরকম স্পাইডারম্যানের মতো শক্তি কারো মধ্যে দেখা যেতে পারে? আসলে পৃথিবীতে বোধহয় কোনো কিছু অসম্ভব নয়। চারপাশে এতো কিছু ঘটনা ঘটে যাচ্ছে, যা দেখলে চক্ষু চড়কগাছ হতে হয়। এবার টিভির পর্দার সেই স্পাইডারম্যানের দক্ষতার সঙ্গে এক শিশুর দক্ষতার মেলবন্ধন ঘটলো।


সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখলে অবাক হতে হয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে- ঘরের দেয়ালের একটি কোণায় দাঁড়িয়ে আছে মেয়েটি। দেখে মনে হচ্ছে- বিছানার উপরেই দাঁড়িয়ে সে। তারপর হঠাৎ করে দু’দিকের দেয়ালের সাহায্যে পিছন ফিরে তরতর করে বেয়ে উঠতে শুরু করে সে। মুহূর্তের মধ্যে ঘরের ছাঁদ ছুঁয়ে ফেলে বাচ্চাটি। ওই অবস্থাতেই শুধুমাত্র হাতের সাহায্য নিয়ে কয়েক সেকেন্ড শূন্যে পা ছুড়তেও দেখা যায় তাকে। তারপরে এক লাফে ফের নীচে নেমে আসে শিশুটি।


ভিডিওটি ৫৫ সেকেন্ডের। কীভাবে মেয়েটি উপরে উঠল- সেটাই অবাক করেছে সবাইকে। অনেকে তো তাকে ‘স্পাইডারম্যান’-এর আখ্যাও দিয়েছেন। 


গত বছর একই ধরনের একটি ভিডিও প্রকাশ হয়েছিল নেটমাধ্যমে। সেখানে দেখা গিয়েছিল উত্তরপ্রদেশের কানপুরে যশরথ নামের একটি ছেলে একইভাবে দেয়াল বেয়ে উপরে উঠছে। স্পাইডারম্যান ছবি দেখে সে অনেক দিনের চেষ্টায় এই কাজে সফল হয়েছিল বলে দাবি করেছিল যশরথ। তবে এ ক্ষেত্রে মেয়েটির বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।


আমার বার্তা/ এইচ এইচ এন

আরো পড়ুন