শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
অস্ট্রেলিয়া থেকে স্কটল্যান্ড, জুতার ভেতর পাইথন!
আমার বার্তা ডেস্ক :
০৪ মার্চ, ২০১৯ ১০:১৬:৫৭
প্রিন্টঅ-অ+


স্কটিশ মহিলা মইরা বক্সাল অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড থেকে ছুটি কাটিয়ে গ্লাসগোতে ফিরছিলেন। কিন্তু গ্লাসগোতে ফিরে নিজের ব্যাগপত্র খুলতে গিয়েই চমকে উঠলেন তিনি। ব্যাগ খুলে জুতা বের করতে গিয়েই দেখলেন জুতোর মধ্যে গুটিসুটি মেরে পড়ে রয়েছে একটি আস্ত পাইথন! কুইন্সল্যান্ড থেকে গ্লাসগো, মইরার যাত্রার প্রায় ১৫০০০ কিলোমিটার পথে ওই জুতোর মধ্যেই ঢুকে ছিল সেটি।

কিন্তু পাইথনটিকে দেখে প্রাথমিকভাবে মইরার মনে হয়েছিল যে সাপটি প্লাস্টিকের। তারই পরিবারের কেউ হয়তো মজা করতে তার ব্যাগের মধ্যে রেখে দিয়েছিলেন সেটি। তাই খুব একটা পাত্তা না দিয়ে ওই সাপটি ধরে ফেলে দিতে চান তিনি। কিন্তু তখনই ঘটে বিপত্তি। সাপটিকে ছুঁয়ে দেখতেই নড়াচড়া করে ওঠে সেটি।

তখনই মইরা বুঝতে পারেন যে, পাইথনটি মোটেই নকল নয়। ঘাবড়ে গিয়ে মারিয়া খবর দেন বন্যপ্রাণ রক্ষা দফতরে। তারপরে সেখানকার কর্মীরা গিয়ে সরিয়ে ফেলেন পাইথনটিকে। তবে বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওই সাপটি বিষাক্ত নয়।



আমার বার্তা/০৪ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন