শিরোনাম :

  • আইসিইউ যাচ্ছে প্রান্তিক পর্যায়েও ভয়াবহ গ্রেনেড হামলা মামলার ১৬ জন এখনো কোথায়? রোনালদোর সতীর্থকে বার্সেলোনায় চান মেসি র‍্যাব-পুলিশ সদরের ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে বদলি রাজীবের মৃত্যু : তদন্ত প্রতিবেদন দাখিল ২৬ সেপ্টেম্বর
মজা পেতে ৫০০০ নবজাতককে বদলে দিলেন, স্বীকারোক্তি নার্সের!
আমার বার্তা ডেস্ক :
১১ এপ্রিল, ২০১৯ ১০:৩২:২৫
প্রিন্টঅ-অ+


একসময় ইউনিভার্সিটি টিচিং হসপিটালে (UTH) কাজ করতেন তিনি। সে সময় ১২ বছরে নাকি ৫ হাজার নবজাতকে বদলে দিয়েছিলেন। এমনই স্বীকারোক্তি করলেন মৃত্যুপথযাত্রী এক নার্স।

আর এমনটা নাকি শুধু মজা পেতেই করেছিলেন তিনি। এলিজাবেথ ব্যয়ালিয়া মোয়েওয়া নামে জাম্বিয়ার বাসিন্দা ওই নার্স এখন মারণ ক্যান্সারে আক্রান্ত। মৃত্যুপথযাত্রী এলিজাবেথ নিজের পাপের কথা স্বীকার করে জানিয়েছেন, ইচ্ছে করেই হাসপাতালের ৫০০০ নবজাতককে ভুল দম্পতির কোলে তুলে দিয়েছিলেন তিনি।

এলিজাবেথ এক সাক্ষাৎকারে জানান, ‘‘আমি ক্যান্সারে আক্রান্ত এবং জানি আর বেশি দিন বাঁচব না। ঈশ্বরের কাছে নিজের পাপ স্বীকার করতে চাইছি এবং সমস্ত ভুক্তভোগীর কাছেও দোষ স্বীকার করছি।’’ তিনি আরও বলেন, এ কাজ করে তিনি দারুণ মজা পেতেন। কিন্তু এখন তিনি অপরাধবোধে ভুগছেন।

এলিজাবেথের এই দাবির পর অবশ্য কোনও বাবা-মা বা সন্তান জন্ম নথি দাবি করে হাসপাতালে আসেননি। তবে ১২ বছরে ৫ হাজার শিশু বদল করার দাবি আদেও সত্যি কিনা, বা এমনটা আসলেই সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।



আমার বার্তা/১১ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন