শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
মজা পেতে ৫০০০ নবজাতককে বদলে দিলেন, স্বীকারোক্তি নার্সের!
আমার বার্তা ডেস্ক :
১১ এপ্রিল, ২০১৯ ১০:৩২:২৫
প্রিন্টঅ-অ+


একসময় ইউনিভার্সিটি টিচিং হসপিটালে (UTH) কাজ করতেন তিনি। সে সময় ১২ বছরে নাকি ৫ হাজার নবজাতকে বদলে দিয়েছিলেন। এমনই স্বীকারোক্তি করলেন মৃত্যুপথযাত্রী এক নার্স।

আর এমনটা নাকি শুধু মজা পেতেই করেছিলেন তিনি। এলিজাবেথ ব্যয়ালিয়া মোয়েওয়া নামে জাম্বিয়ার বাসিন্দা ওই নার্স এখন মারণ ক্যান্সারে আক্রান্ত। মৃত্যুপথযাত্রী এলিজাবেথ নিজের পাপের কথা স্বীকার করে জানিয়েছেন, ইচ্ছে করেই হাসপাতালের ৫০০০ নবজাতককে ভুল দম্পতির কোলে তুলে দিয়েছিলেন তিনি।

এলিজাবেথ এক সাক্ষাৎকারে জানান, ‘‘আমি ক্যান্সারে আক্রান্ত এবং জানি আর বেশি দিন বাঁচব না। ঈশ্বরের কাছে নিজের পাপ স্বীকার করতে চাইছি এবং সমস্ত ভুক্তভোগীর কাছেও দোষ স্বীকার করছি।’’ তিনি আরও বলেন, এ কাজ করে তিনি দারুণ মজা পেতেন। কিন্তু এখন তিনি অপরাধবোধে ভুগছেন।

এলিজাবেথের এই দাবির পর অবশ্য কোনও বাবা-মা বা সন্তান জন্ম নথি দাবি করে হাসপাতালে আসেননি। তবে ১২ বছরে ৫ হাজার শিশু বদল করার দাবি আদেও সত্যি কিনা, বা এমনটা আসলেই সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।



আমার বার্তা/১১ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন