শিরোনাম :

  • নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : আ জ ম নাছির অস্ত্র ঠেকাতে বিমানবন্দরে বসছে অত্যাধুনিক বডি স্ক্যানার সরকার ও জনগণের বন্ধন যত বেশি মজবুত হবে গণতন্ত্র তত টেকসই হবে : রাষ্ট্রপতি কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের দেয়া প্রস্তাব ভারতের নাকচ
চাষের সময় জমিতে ৬০ লাখ টাকার হীরা পেলেন কৃষক!
আমার বার্তা ডেস্ক :
২৪ জুলাই, ২০১৯ ১১:০৩:৫৪
প্রিন্টঅ-অ+


প্রতিদিনের মতোই জমিতে চাষ করছিলেন এক কৃষক। হঠাৎ একটি স্বচ্ছ নুড়ি দেখে সন্দেহ হয় তার। সেটিকে নিয়ে সোজা গয়নার দোকান ছুটে যান তিনি। পাথরটি পরীক্ষা করেই চক্ষু চড়কগাছ দোকানের মালিকের। স্বচ্ছ পাথরটি আসলে বেশ বড় একটি হীরা। যার বাজার মূল্য অন্তত ৬০ লাখ টাকা।

ঘটনাটি ভারতের অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী গ্রামে। প্রতিদিনের মতো চাষের জমিতে কাজ করার সময়ই হীরা খুঁজে পান ওই কৃষক। ইতিমধ্যেই ওই চাষির থেকে ১৩.৫ লক্ষ টাকা ও পাঁচ তোলা সোনার বিনিময়ে হীরাটি কিনেছেন এক স্থানীয় ব্যবসায়ী।

ওই হীরা ব্যবসায়ীর মতে, হীরা কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। অভিজ্ঞ কারিগর দিয়ে পালিশ করলে তবেই মিলবে হীরার আসল মূল্য। তবে হীরাটির আকার, রঙ বা অন্যান্য তথ্য এখনও খোলসা করেননি ওই হীরা ব্যবসায়ী।

তবে গোটা ঘটনাটি এখনও বিশ্বাস করতে পারছেন না ওই চাষি। তবে অন্ধ্রপ্রদেশের এই অংশে হীরা খুঁজে পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও কুরনুল জেলাও তার আশেপাশের চাষের ক্ষেত, নদীর পার থেকে হীরা খুঁজে পেয়েছেন অনেকে।

প্রতি বছর বর্ষার সময়ে তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীর আশেপাশে তাঁবু করে থাকতে শুরু করেন অনেকে। লক্ষ্য একটাই। বর্ষায় ধুয়ে আসা বালি-কাদার মধ্যে হীরার খোঁজ চালানো। সফলও হন কেউ কেউ। চলতি বছরেই ১২ জুন জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে বেরিয়ে হীরা খুঁজে পান এক ভেড়া-পালক। প্রায় ৫০ লাখ টাকা বাজার দরের সেই হীরাটি তিনি বিক্রি করেন ২০ লক্ষ টাকায়।



আমার বার্তা/২৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন