শিরোনাম :

  • আজ প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন তিনটি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন বিমানে এল ২২৫টি অস্ট্রেলিয়ান গরু সৌদি থেকে ফিরছেন নির্যাতনের শিকার সেই সুমি অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওয়াটসন
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ২ মুখের মাছ!
আমার বার্তা ডেস্ক :
২৫ আগস্ট, ২০১৯ ১৫:১২:৫৮
প্রিন্টঅ-অ+


একটা মাছের দু'টি মুখ। এমনটা শুনেছেন বা দেখেছেন কখনও? এমনই অদ্ভুত দু'মুখো মাছ উঠলো নিউ ইয়র্কের এক দম্পতির বড়শিতে। দু'মুখো মাছের সেই ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  

বহুদিন ধরেই মাছ ধরার অভ্যাস নিউ ইয়র্কের ডেবি গেডেস ও তার স্বামীর। ছুটির দিনে প্রায়ই কাছাকাছি লেকে মাছ ধরতে যান তারা। অভ্যাস মতো লেক চ্যাম্পলেনে বড়শি ফেলে মাছ ধরছিলেন তারা। এমনই সময়ে ছিপে ওঠা একটি মাছ দেখে অবাক হয়ে যান তারা।

মাছের মুখের হুক ছাড়াতে গিয়ে দেখা যায়, মাছটির তলার চোয়ালের নিচ থেকে রয়েছে আরও একটি চোয়াল। উপরের পাশাপাশি নিচের চোয়ালও হা করে খুলছে বন্ধ করছে মাছটি। এমন অদ্ভুত মাছ ধরে বেশ হকচকিয়ে যান ওই দম্পতি। এরপর মাছটিকে ক্যামেরা বন্দি করেন তাঁরা।

তবে এমন বিরল মাছ মারতে চাননি তারা। ছবি তুলে লেকের পানিতেই ফের ছেড়ে দেন মাছটিকে। ডেবি জানান, প্রথমে নিজের চোখকেই বিশ্বাস হচ্ছিল না। ভাল করে মাছটি ধরে দেখলাম দু'টি মুখ মাছটির। মাছটিকে ফের পানিতে ছেড়ে দিতে পেরেও খুশি ডেবি। তিনি আরও বলেন "মাছটি যাতে সুস্থভাবে বেঁচে থাকতে পারে, সেই জন্য সঙ্গে সঙ্গে পানিতে ছেড়ে দেই আমরা।"



আমার বার্তা/২৫ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন