শিরোনাম :

  • দুই সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল করোনার উৎস খুঁজতে চীনে শহিদুল আলম ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন লকডাউনে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেয়া সেই ম্যাজিস্ট্রেটের মৃত্যু
চোখে ট্যাটু, অতঃপর সম্পূর্ণ দৃষ্টিশক্তি হারালেন এই মডেল
আমার বার্তা ডেস্ক :
২১ মার্চ, ২০২০ ১৩:০৬:৫৪
প্রিন্টঅ-অ+


বিখ্যাত র‌্যাপ গায়ক পোপেককে অনুসরণ করতে চেয়েছিলেন তিনি। তাই চোখের সাদা অংশে করিয়েছিলেন ট্যাটু। এরপর থেকেই চোখে শুরু হয় যন্ত্রণা। চোখে ট্যাটু করানোর জেরে সম্পূর্ণ দৃষ্টি হারিয়েছেন তিনি।

চোখে ট্যাটু করে দৃষ্টি শক্তি হারানো ওই যুবতীর নাম আলেক্সান্দ্রা সাদোয়াস্কা। তিনি পোল্যান্ডের রোক্ল-এর বাসিন্দা।

জানা গেছে, ২৫ বছরের ওই মডেল পিয়ট নামের এক শিল্পীর কাছে গিয়েছিলেন স্কেরাল ট্যাটু করাতে। ট্যাটু করে ফেরার পর থেকেই চোখে প্রচণ্ড যন্ত্রণা অনুভব করছিলেন তিনি। সে কথা শিল্পীকে জানালে তিনি বলেন, পেইনকিলার খেলেই সেরে যাবে ব্যথা।  কিন্তু তারপর থেকেই অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ঝাপসা হতে শুরু করে।

যে কালির ব্যবহার করে ট্যাটু করা হয়েছিল, তা চোখের সংস্পর্শেই আসা উচিত নয় বলে জানিয়েছেন এক বিশেষজ্ঞ। এই ঘটনার জেরে ওই শিল্পীকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে সে দেশের আদালত।

অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ফেরানোর জন্য অনেক চেষ্টাই করেছিলেন চিকিৎসকরা। কিন্তু তারা জানিয়েছেন অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি চিরতরে নষ্ট হয়ে গিয়েছে, তা আর ফেরানো সম্ভব নয়। সূত্র: ডেইলি মেইল



আমার বার্তা/২১ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন