শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
নিজের খেয়াল রাখতে যা করবেন
আমার বার্তা ডেস্ক :
১৯ এপ্রিল, ২০২০ ১১:২২:২২
প্রিন্টঅ-অ+


এই সময়ে বাড়ির সব কাজ সামলাতে হচ্ছে আপনাকেই। সবার খেয়াল রাখতে গিয়ে নিজের প্রতি অবহেলা হচ্ছে না তো? হাজার কাজের ফাঁকেও তাই অন্তত কিছু সময় বের করে নিতেই হবে নিজের জন্য। কারণ আপনি নিজে সুস্থ থাকলে তবেই বাকিদেরও সুস্থ রাখতে পারবেন-

শিট মাস্ক লাগান: ত্বক পরিচর্যার জন্য খুব বেশি সময় না পেলে ঘাটতিটা পূরণ করে দিন শিট মাস্ক দিয়ে। দিনের মধ্যে ২০ মিনিট বের করে নিতে পারলেই হলো।

ভালো করে গোসল করুন: সারা সপ্তাহ ওয়ার্ক ফ্রম হোম থাকলেও সপ্তাহান্তে বাড়ির কাজ করেও হাতে কিছুটা সময় আপনার থাকবে। খুব ভালো করে গোসল করুন। অলিভ অয়েল আর চিনি মিশিয়ে একটা বডি স্ক্রাব তৈরি করুন, তা দিয়ে সারা শরীর ভালো করে এক্সফোলিয়েট করে গোসল করে নিন। অল্প ভেজা গায়েই মেখে নিন বডি লোশন।

ঘর গুছিয়ে রাখুন: আলমারির তাকটা গোছাবেন ভেবেও হয়ে ওঠেনি, ড্রেসিং টেবিলের সামনেটাও এলোমেলো। আরও বাকি যা যা আছে গুছিয়ে ফেলুন। দেখবেন, মনে শান্তি লাগছে।

নেল পলিশ পরুন: সব কাজ সামলে নিজেকে একটু সময় দিন। একটা উজ্জ্বল রঙের নেল পলিশ নিয়ে পরে ফেলুন! ইচ্ছে করলে আর সময় থাকলে নেল আর্টও করতে পারেন। উজ্জ্বল রং দেখলে মনটাও হালকা লাগবে।

ফেস মাসাজ করুন: ফেস মাসাজ করুন নিজেই। যদি সংগ্রহে জেড রোলার বা অন্য কোনও মাসাজিং টুল থাকে, সেটা ব্যবহার করুন। না থাকলেও ক্ষতি নেই, যেকোনো ফেস অয়েল মুখে মেখে আঙুলের ডগা দিয়ে আলতো চাপে মাসাজ করুন। ত্বক তরতাজা দেখাবে।

বই পড়ুন: অনেক বই আমাদের প্রত্যেকের বাড়িতেই থেকে যায়, যেটা পড়ছি পড়ব করেও পড়া হয় না! এই বাড়িতে থাকার সময়ে না হয় তেমন কিছু বই শেষ করলেন! মন ভালো হবে দ্রুতই।



আমার বার্তা/১৯ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন