শিরোনাম :

  • নূরের সংগঠনের ৩ নেতা জড়িত রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধীরা অরাজকতার জন্য দায়ী : পররাষ্ট্রমন্ত্রী তাইওয়ানকে চীনের আক্রমণ থেকে রক্ষার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের ‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
কোভিক কীটের আবিষ্কারক রেহানা কোভিডে আক্রান্ত
০২ জুলাই, ২০২১ ১৬:৩৩:৪৩
প্রিন্টঅ-অ+


করোনা আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন  ড. রেহানা পারভীন। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেখ হাসিনা হলের প্রভোস্ট এবং বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক। গত বছর শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে কোভিক কীট নামক ডিভাইস আবিষ্কার করেন। কীটটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

গত ২৬শে জুন তার শরীরে কোভিড উপসর্গ দেখা দেয়। এরপর তিনি চিকিৎসার জন্য বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তি হন। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়। বর্তমানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) আছেন।

ববি শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন বলেন, বরিশালে হাসপাতালে থাকাকালীন ড. রেহানা পারভীনের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে।

যতটুকু খবর পাচ্ছি তিনি বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় আছেন। তার সুচিকিৎসার জন্য সবরকমের চেষ্টা আমরা করবো। পরিবারের সকলের সঙ্গে তিনিও যেন দ্রুত সুস্থতা লাভ করেন সেই কামনা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, একমাত্র শিশু সন্তানসহ রেহানা পারভীনের পরিবারের তিন সদস্যই করোনা আক্রান্ত। তবে তিনি বাদে বাকি দুজনের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। নানা শারীরিক জটিলতার কারণে তাকে ভেন্টিলেশনে রেখে কৃত্রিমভাবে অক্সিজেন সরবরাহ করতে হচ্ছে।


আরো পড়ুন