শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
বেসরকারী খাতে নয় করোনার টিকা
১২ আগস্ট, ২০২১ ১৮:২৭:১৬
প্রিন্টঅ-অ+


 বেসরকারি খাতে টিকা দেওয়ার সুযোগ দেওয়া হলে বিশৃঙ্খলা তৈরি হতে পারে এমন আশঙ্কায় বেসরকারি খাতে করোনাভাইরাসের টিকা না দেওয়ার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় কমিটি।

পাশাপাশি কমিটি টিকা আমদানির ক্ষেত্রে টিকার মেয়াদ যাতে ছয় মাস থাকে, তা নিশ্চিত করার সুপারিশ করেছে কমিটি। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত সংসদীয় কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান সাংবাদিকদের বলেন, তাঁরা বলেছেন, কোনোভাবেই যেন বেসরকারিভাবে টিকা দেওয়ার সিদ্ধান্ত না নেওয়া হয়। তাহলে হয়তো দেখা যাবে, মেয়াদ উত্তীর্ণ টিকা নিয়ে আসবে, পানি ভরে টিকা দেওয়া হবে। আর সব দোষ পড়বে সরকারের ওপর। তিনি বলেন, এটা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাজ নয়। তারপরও কমিটি তাদের বলেছে, টিকার মেয়াদ কত দিন আছে, সেটা আনার আগে দেখে নিতে। দেখা গেল, বাংলাদেশে এসে যখন পৌঁছাল, তার মেয়াদ ১৫ থেকে ২০ দিন রয়েছে। ওই টিকা পরে মাঠপর্যায়ে যেতে যেতে আর মেয়াদই থাকবে না।

ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, আবদুল মজিদ খান এবং হাবিবে মিল্লাত অংশ নেন।

আমার বার্তা/খালেকুজ্জামান





 


আরো পড়ুন