শিরোনাম :

  • নূরের সংগঠনের ৩ নেতা জড়িত রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধীরা অরাজকতার জন্য দায়ী : পররাষ্ট্রমন্ত্রী তাইওয়ানকে চীনের আক্রমণ থেকে রক্ষার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের ‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
২৪ ঘন্টায় শনাক্ত ৩ হাজার ৪৪২, হাসপাতালে ভর্তি ১৯৮ জন
১৬ আগস্ট, ২০২১ ১০:৫১:০৮
প্রিন্টঅ-অ+


ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ১৯৮ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে  রাজধানী ঢাকায় নতুন ভর্তি রোগী ১৮৯ জন এবং অন্যান্য জেলা ও বিভাগে নতুন করে ভর্তি হয়েছে ৯ জন।  

দেশে এ বছর যত ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন তার মধ্যে আগস্ট ১৫ দিনেই ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৪২ জন। এর আগে জুলাই মাসে ২ হাজার ২৮৬ জন আক্রান্ত হয়েছিলেন। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কনট্রোল থেকে পাঠানো ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগী বিষয়ে সর্বশেষ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

তথ্য অনুযায়ী দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৬০ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৮৯ জন ভর্তি রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত (১৫ আগস্ট) বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ছয় হাজার ১০০ জন। একই সময়ে ছাড়প্রাপ্ত পেয়ে হাসপাতাল ছেড়েছেন পাঁচ হাজার ২৬ জন।

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন