শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
রোগী কল্যাণ সোসাইটির ফ্রি মেডিকেল ক্যাম্পেইন
নিজস্ব প্রতিবেদক
২৭ নভেম্বর, ২০২১ ১৩:৪২:১২
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উদ্যোগে দৈনিক আমার বার্তার প্রধান কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পেইনে পত্রিকার সব কর্মকর্তা-কর্মচারীসহ আরো অনেককে শারীরিক বিভিন্ন রোগ অনুযায়ী বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।


গতকাল শুক্রবার বিকাল ৪টায় রাজধানীর বিজয়নগরস্থ আমার বার্তা কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে ক্যাম্পেইনের উদ্বোধন করেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ জসিম উদ্দিন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি প্রতিষ্ঠাতা ডা. মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি ছিলেন দৈনিক মুক্ত খবর হেড অব নিউজ মহসীন আহমেদ স্বপন, দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক ও প্রকাশক কবি অশোক কুমার ধর, দৈনিক আমার বার্তার নিউজ এডিটর সৈয়দ রেফাত সিদ্দিকীসহ আমার বার্তার সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা।


এ সময় প্রধান অতিথি আমার বার্তা সম্পাদক জসিম উদ্দিন বলেন, বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির এমন জনকল্যাণমূলক ক্যাম্পেইনকে আমি সাধুবাদ জানাই। এটি অত্যন্ত ভালো একটি উদ্যোগ। এর মধ্য দিয়ে অনেক দরিদ্র-অসহায় রোগী বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পাবেন। এ উদ্যোগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করব। এমন মহতি উদ্যোগের জন্য বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি।


প্রধান বক্তা বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি প্রতিষ্ঠাতা ডা. মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ বলেন, দেশে পাঁচ ধরনের চিকিৎসা ব্যবস্থা রয়েছে। আমাদের এ সংগঠনের মাধ্যমে আমরা সব ব্যবস্থাকে সমন্বিত করে রোগীদের সেবা নিশ্চিত করতে চাই। তাছাড়া আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষের মাঝে অনেক অসন্তোষও রয়েছে। আমরা চেষ্টা করব, বিতর্কিত কর্মকাÐে জড়িতদের চিহ্নিত করে তাদের পাশ কাটিয়ে সুশৃঙ্খলভাবে সঠিক চিকিৎসা সকলের জন্য নিশ্চিত করা।


অন্য বক্তাগণ বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির সাফল্য কামনা এবং তাদের এ উদ্যোগকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।


এর আগে শুক্রবার সকালে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে ‘স্বাস্থ্যসেবা নিশ্চিতে রাজনীতিবিদদের ভ‚মিকা’ শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচি দৈনিক স্বদেশ বিচিত্রা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। দৈনিক স্বদেশ বিচিত্রার প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উপদেষ্টা কবি অশোক ধরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গণতন্ত্রী পার্টি সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি প্রতিষ্ঠাতা ডা. মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি ছিলেন দৈনিক মুক্ত খবর হেড অব নিউজ মহসীন আহমেদ স্বপন, দৈনিক আমার বার্তার নিউজ এডিটর সৈয়দ রেফাত সিদ্দিকী, ইমারত নির্মাণ ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি সারা দেশে বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচি এবং সব ডাক্তারের সমন্বয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করার চেষ্টা করছে। আগামীতে পর্যায়ক্রমে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উদ্যোগে হাসপাতাল নির্মাণ করা হবে।


প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের জনগণ যোগ্য স্বাস্থ্যমন্ত্রী পায়নি। স্বাস্থ্যখাতের বেহাল দশার ফলে সাধারণ জনগণ নাগরিক সেবা থেকে বঞ্চিত। স্বাস্থ্যখাতের দুর্নীতিকে কমিয়ে আনতে পারলে দেশের জনগণ সঠিক সেবা পাবে।


মহসিন আহমেদ স্বপন তার বক্তব্যে বলেন, আমরা পেশায় একজন গণমাধ্যমকর্মী তবে রাজনীতিবিদরা যা বলেন, আমরা তা গণমাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। রাজনীতিবিদরা চাইলে বাংলাদেশকে আরো বেশি সুন্দর করতে পারেন। আমরা চাই স্বাস্থ্যখাতের ব্যবস্থাপনা।


রিফাত সিদ্দিকী তার বক্তব্যে বলেন, সঠিক চিকিৎসা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। স্বাস্থ্য ব্যবস্থা এখন ভঙ্গুর অবস্থা বিরাজ করছে। রাজনীতিবিদরা দেশে এখন চিকিৎসা গ্রহণ করেন না। প্রত্যেক রাজনীতিবিদকে দেশে চিকিৎসা নিতে বাধ্য করলে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হবে।


অনুষ্ঠানের সভাপতি কবি অশোক ধর বলেন, দৈনিক স্বদেশ বিচিত্রা বাংলাদেশের মানুষের অধিকার রক্ষায় একদিকে যেমন তথ্য অধিকার নিশ্চিত এ কাজ করছে, তেমনি মানবকল্যাণের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান সঙ্গে সমন্বয়ের চেষ্টা করছে। বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি মানুষের জন্য কাজ করছে।


এছাড়া উপস্থিত ছিলেন গণতন্ত্রী পার্টি ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কো-চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্তী, দৈনিক স্বদেশ বিচিত্রা সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির টুটুল, বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য সাইফুল ইসলাম চৌধুরী, আজিজুর রহমান আজিজ, দপ্তর সম্পাদক ইনসাফ, সাইফুল ইসলাম ইসলাম খোকন, যুগ্ম সম্পাদক ইনসাফ, নজরুল ইসলাম, সহকারী সম্পাদক দৈনিক স্বদেশ বিচিত্রা, সুমন কান্তি রায়, সদস্য সচিব গণতন্ত্রী পার্টি খিলগাঁও থানা, খবীর আহমদ সেন্টু, সিনিয়র সাংবাদিক দৈনিক স্বদেশ বিচিত্রা, ডা. এমএ গনি, সভাপতি ঢাকা মহানগরের গণতন্ত্রী পার্টিসহ রোগী কল্যাণ সোসাইটির সদস্যরা।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন