শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
গাজায় ইসরাইলি বিমান হামলায় ইসলামিক জিহাদের ২ যোদ্ধা নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
০৫ মে, ২০১৯ ১৩:৪৬:০১
প্রিন্টঅ-অ+


গাজা উপত্যকায় রোববার ইসরাইলি বিমান হামলায় ইসলামিক জিহাদের দুই যোদ্ধা নিহত হয়েছেন।

সংগঠনটি জানিয়েছে, মধ্য গাজায় ইসরাইলি বোমায় মাহমুদ ইসরা ও ফাওজি বাউদি নামের তাদের দুই যোদ্ধা নিহত হন।-খবর গার্ডিয়ান ও এএফপির

এর আগে উপত্যকাটিতে ইসরাইলি বিমান হামলা ও ট্যাংকের গোলায় একটি শিশু ও তার অন্তঃসত্ত্বা মাসহ ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে ইহুদি রাষ্ট্রটির মধ্যে ইতিমধ্যে ভেঙে পড়া অস্ত্রবিরতির পর নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় গত এক মাস কোনো সহিংসতা ছিল না বললেই চলে। আকস্মিকভাবে সেখানে শুরু হওয়া লড়াই দ্বিতীয় দিনেও গড়াল।

এমন সময় এই টানাপোড়েন দেখা দিয়েছে, যখন হোঁচট খাওয়া অস্ত্রবিরতি পুনর্বহাল করার আলোচনা চালিয়ে যেতে হামাস নেতারা মিসরে ছিলেন।

ইহুদি রাষ্ট্রটির হামলায় ৩৭ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা নারী ও শিশুকন্যা সেবা আবু আরার নিহত হন। এ ছাড়া বাকি চারজন নিহতের মধ্যে ২২ বছর বয়সী এমাদ নাসির ও ২৫ বছর বয়সী এক যুবক রয়েছেন।

দিনের শুরুতেই বিমান হামলায় নিহত হন এমাদ। আর মোটরসাইকেলে উত্তর গাজায় যাওয়ার সময় নিহত হন ওই যুবক।

এদিকে ফিলিস্তিনিদের রকেট হামলায় ইসরাইলের এক নারী আহত হয়েছেন। ইসরাইলি সীমান্তে নিজেদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবিতে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরাইলি গুলিতে দুজন নিহত হওয়ার পর নতুন করে উত্তেজনা শুরু হয়। এ ছাড়া ফিলিস্তিনিদের গুলিতে দুই ইসরাইলি সেনাও আহত হন।



আমার বার্তা/০৫ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন