শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
রমজান মাস উপলক্ষে বিশ্বের মুসলিমদেরকে শুভেচ্ছা জানিয়েছেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
০৬ মে, ২০১৯ ১৪:৩১:৫০
প্রিন্টঅ-অ+


আমেরিকার হোয়াইট হাউজ থেকে মাহে রমজানের শুভেচ্ছা বার্তা জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফিলিস্তিন ও ভিন্ন ইস্যুতে মুসলিম বিরোধী হলেও এক বিবৃতিতে তিনি পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের মুসলিমদেরকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

দ্যা হোয়াইট হাউজে প্রকাশিত এক রাষ্ট্রীয় বিবৃতিতে তিনি বলেন, মুসলিমদের পবিত্র মাস রমজানে রোজা পালনকারী সব মুসলমানকে আমি আমার আন্তরিক শুভেচ্ছা জানাই।

মুসলিমদের পবিত্র কিতাব কুরআন তাদের নবি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কাছে এ মাসেই প্রেরণ করা হয়। তাই এ মাসের গুরুত্ব তাদের (মুসলিম সম্প্রদায়ের) কাছে অনেক অনেক বেশি। তারা এ মাসে কুরআন অবতীর্ণের স্মৃতিচারণ করে।

ভোর রাত থেকে সূর্যাস্ত পর্যন্ত তারা উপবাস থাকে। মুসলমান পরিবার এবং সম্প্রদায় দীর্ঘ এক মাস সিয়াম সাধনায় অতিবাহিত করে। আমরা তাদের এ পবিত্রতম মাস ও এ মাসে তাদের উপবাস পালনকে সম্মান জানাই।

রমজানের সময়, মুসলমানরা ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত তাদের ধর্মগ্রন্থ কুরআন পাঠ করে। দয়াময় আল্লাহর কাছে তারা পার্থনা করে। আধ্যাত্মিকভাবে আল্লাহর নৈকট্য অর্জন করতে চেষ্টা করে। আল্লাহর অনুগ্রহ ও করুণার পেতে গভীরভাবে ইবাদত করে ও কৃতজ্ঞতা জানায়।

এ মহান মাসে, আমাদের দেশ ও সারাবিশ্বের সকল মুসলিমদের প্রতি আমরা শুভেচ্ছা জানাই। সকলকে একে অপরের সাথে ভাতৃত্বের বন্ধন বজায় রাখার আমন্ত্রণ জানাই।

এ মহান মাস রমজানে আমাদের আত্মা, মন ও সমাজকে আরো সংগঠিত এবং পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হতে সাবাই আন্তরিক হবেন এটাই আমরা আশা করি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের ওয়েব সাইটে রাষ্ট্রপতির রমজানের বার্তায় আরো বলেন, আমার স্ত্রী মেলানিয়াও মার্কিন যুক্তরাষ্ট্রের ও সারাবিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়ে আমাকে তার পক্ষ থেকে শুভ কামনা জানাতে বলেছেন বলে উল্লেখ করেন।



আমার বার্তা/০৬ মে ২০১৯/জহির


আরো পড়ুন